রাজধানীতে কিশোর গ্যাং এর নয় সদস্য গ্রেফতার

রাজধানীর উত্তরার দক্ষিণখান এলাকা থেকে চাঞ্চল্যকর আদনান হত্যা মামলার সাথে জড়িত কিশোর গ্যাং নয় জন আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। গত ৩০জুন রবিবার রাত আনুমানিক ১২ তার দিকে দক্ষিণখান থানাধীন পূর্ব ফায়দাবাদ জোড়া বিল্ডিং এর পেছনে সাইদ হাজির ভাড়া দেয়া রিক্সার গেরেজ থেকে কিশোর গ্যাং এর নয় জন সদস্যকে গ্রেফতার করে দক্ষিণ খান থানার এস আই আসাদুজ্জামান আসাদ এর নেতৃত্বে একটি চৌকস টিম। গ্রেফতারের পর তাদের কাছে দেশিয় অস্র দা ১টি, চাপাতি ৪টি, ছুড়ি ৪টি পাওয়া যায়।

আটককৃতরা হলেন, মিজানুর রহমান ওরফে হাত কাঁটা মিজান(২৬), আক্তারুজ্জামান ছোটন(২০), সাকিবুল হাসান (সানি)(২০), মো: রায়হান নয়ন(২০), মো:নাদিম ইসলাম(২০), সাকিব হাসান(সাকিব)(২০), জোবায়ের ইসলাম রাসেল(২০), মো:নাজমুল ইসলাম নাজমুল(২০), হৃদয় হোসেন হৃদয়(২০)।

পুলিশ ধারনা অনুযায়ী জানা যায় তারা ওখানে ডাকাতি করার উদ্দেশ্যে এক সাথে ছিলো।

পুলিশের কাছ থেকে জানা যায়- তারা উত্তরার আলোচিত আদনান হত্যা এবং দক্ষিণ খানের তানিয়া হত্যার মূল আসামী। খোঁজ নিয়ে দেখা যায় তাদের নামে উত্তরা ডিভিসনের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। মিজানুর রহমান মিজান ওরফে হাত কাঁটা মিজানের নেতৃত্বে মূলত এই কিশোর গ্যাং গুলো বিভিন্ন অপকর্মে লিপ্ত থাকতো। তাদের নামে দক্ষিণখান থানায় মামলা নং-২, তাং-১/৭/১৯, ধারা-৩৯৯/৪০২ একটি মামলা রুজু হয়ে আসামি দয়কে আদালতে প্রেরন করা হয়েছে।

উল্লেখ্য, গত ৬ জানুয়ারি, ২০১৭ সন্ধ্যায় উত্তরার ট্রাস্ট স্কুল অ্যান্ড কলেজের অষ্টম শ্রেণির ছাত্র আদনান খুন হয়। ১০-১৫ জন তরুণ ধাওয়া করে আদনানকে ১৩ নম্বর সেক্টরের ১৭ নম্বর সড়কে নিয়ে যায়। সেখানে তাকে এলোপাতাড়ি কোপানো হয়। হাসপাতালে নেয়ার ঘণ্টাখানেকের মাথায় তার মৃত্যু হয়।

ওই ঘটনার পর আদনানের বাবা মো. কবির হোসেন উত্তরা পশ্চিম থানায় ৯ জনের নাম উল্লেখ করে আরো ১০-১২ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। আসামিদের সবার বয়স ১৬ থেকে ২২ বছরের মধ্যে।

সেসময় র‍্যাব-১ এর একটি আভিযানিক দল উত্তরা সেক্টর-১৪, রোড নং-১৭ এলাকায় একটি অভিযান পরিচালনা করে উত্তরার চাঞ্চল্যকর আদনান হত্যা মামলার এজাহারভুক্ত ৩ নং আসামি এবং ডিসকো বয়েস গ্যাং গ্রুপের দলনেতা শাহরিয়ার বিন সাত্তার সেতু ওরফে রায়হান আহম্মেদ সেতু ওরফে ডিসকো সেতু (২২), ধলিপাড়া, তুরাগ, ঢাকা মহানগর’কে গ্রেফতার করে। পরে তার দেয়া তথ্যমতে একই রাতে উত্তরা সেক্টর-১৪, রোড নং-৯ এলাকায় আরেকটি অভিযান পরিচালনা করে আদনান হত্যা মামলার এজাহারভুক্ত আসামি এবং বিগ বস্ গ্যাং গ্রুপের দলনেতা মোঃ আক্তারুজ্জামান ছোটন (১৯), পিতা-মোঃ আব্দুস সামাদ, হাজিবাড়ী, জয়দেবপুর, গাজীপুর; মোঃ শাহীনুর রহমান (১৭), পিতা-আব্দুল খালেক, ফায়দাবাদ দক্ষিণখান,  মোঃ রমজান মোবারক (১৭), পিতা- হাবিবুর রহমান মানিক, লওনা, সদর, কিশোরগঞ্জ; মোঃ সেলিম খান (২৩), পিতা মৃত হাফিজুর রহমান, আটিপাড়া, উত্তরখান, মোঃ ইব্রাহিম হোসেন ওরফে সানি (২৮), পিতা- মৃত দেলোয়ার হোসেন, বড়বাড়ি, জয়দেবপুর, মিজানুর রহমান সুমন (২২), পিতা- মোঃ আব্দুস সামাদ, বড়বাড়ি, জয়দেবপুর এবং জাহিদুল ইসলাম জুইস (২১), পিতা-শরীফ, আহলিয়া, তুরাগ, ঢাকাদের’কে গ্রেফতার করে।