এরশাদের শারীরিক অবস্থার অবনতি, হাসপাতালে স্ত্রী-পুত্র-নেতাকর্মীরা

জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা, সাবেক রাষ্ট্রপতি এবং জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। এ কথা জানিয়ে জাপা মহাসচিব মশিউর রহমান রাঙ্গা রবিবার রাতে সংবাদমাধ্যমকে বলেন, আমি খোঁজ নিয়ে জেনেছি তার অবস্থা সংকটাপন্ন। যে কোনো সময় তাকে লাইফ সাপোর্টে নিতে হতে পারে। এরশাদের ফুসফুসে পানি চলে এসেছে, ইনফেকশনও দেখা দিয়েছে।। পরে শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তাকে অক্সিজেন দেওয়া হয়।

রাতেই এরশাদের শারীরিক অবস্থার অবনতির খবর পেয়ে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) উপস্থিত হন পরিবারের সদস্য এবং জাপা’র নেতাকর্মীরা। এরশাদের স্ত্রী রওশন এরশাদ, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এম কাদের, সাবেক মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ, বাংলাদেশ জাতীয় পার্টির সভাপতি  আনোয়ার হোসেন মঞ্জু, বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) মান্নানও দেখতে যান এরশাদকে।

রক্তে হিমোগ্লোবিন ও লিভারে দীর্ঘ দিনের সমস্যার পাশাপাশি নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে গত ২৬ জুন সিএমএইচ-এ ভর্তি হন এরশাদ। তাকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছিলো।

এর আগে সন্ধ্যায় ৬টার দিকে বনানীতে জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে এক ব্রিফিংয়ে এরশাদের ছোট ভাই জি এম কাদের জানিয়েছিলেন, চার দিন আগে যে শারীরিক অবস্থা নিয়ে এরশাদ হাসপাতালে ভর্তি হয়েছিলেন, সে অবস্থার অনেকটাই উন্নতি হয়েছিলো। তবে রোববার সকালে তার শারীরিক অবস্থার আবার অবনতি হয়। তাকে আইসিইউ থেকে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে নেয়া হয়।