‘পাকিস্তানকে ঠেকাতে বাংলাদেশের কাছে ইচ্ছে করে হারতে পারে ভারত’

চলতি বিশ্বকাপে সব থেকে সুবিধাজনক অবস্থানে রয়েছে ভারত। ৫ ম্যাচে তাদের পয়েন্ট ৯। বাকি ৪ ম্যাচের ২টি জিততে পারলেই সেমিফাইনাল নিশ্চিত হয়ে যাবে। অন্যদিকে ভারতের ঠিক বিপরিতে অবস্থান করছে পাকিস্তান। ৭ ম্যাচে ৭ পয়েন্ট তাদের। বাকি থাকা দুই ম্যাচে একটিতেও হেরে গেলে শেষ হয়ে যাবে তাদের সেমিফাইনাল খেলার সম্ভাবনা।

এমন সমীকরণে পাকিস্তানের সেমিফাইনাল খেলা অনেকটা নির্ভর করছে বাংলাদেশের ফলের উপর। কারণ ৭ ম্যাচে ৭ পয়েন্ট রয়েছে টাইগারদেরও। আর টাইগারদের পরের দুই ম্যাচ যথাক্রমে ভারত ও পাকিস্তানের বিপক্ষে। এ দুই ম্যাচে জিতলে পাকিস্তানে টপকে সেমিতে চলে যেতে পারে বাংলাদেশও।

তাই পাকিস্তানকে সেমিতে যাওয়া থেকে ঠেকানোর জন্য, ভারত ইচ্ছে করেই বাংলাদেশের কাছে হেরে যাবে- এমনটাই মনে করছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার বাসিত আলি।

পাকিস্তান টিভি চ্যানেল এয়ারি নিউজের এক অনুষ্ঠানে ভারতের সমালোচনা করে বাসিত বলেন, ‘ভারত এখনও পর্যন্ত মাত্র ৫টি ম্যাচ খেলেছে। তারা কখনোই চাইবে না পাকিস্তান সেমিফাইনাল খেলুক। ভারতের দুই ম্যাচ রয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার বিপক্ষে (এ দুই দলও রয়েছে সেমির দৌড়ে)। আফগানিস্তানের বিপক্ষে ভারত কেমন খেলেছে, কীভাবে খেলেছে তা তো সবাই-ই দেখেছি।’

তিনি আরও বলেন, তিনি বলেন, ‘মানুষ তো বলবে না যে ভারত ইচ্ছে করে হেরে গিয়েছে। কারণ তারা তো সত্য স্বীকার করতে ভয় পায়। দেখবেন ওরা (ভারত) এমন ম্যাচ খেলবে যে কেউ বুঝতেই পারবো না যে ম্যাচে কী হচ্ছে। আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে যেমনটা দেখা গিয়েছে…।’