দিনাজপুরের ফুলবাড়ীতে প্রতিবন্ধি শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপবৃত্তি প্রদান

দিনাজপুরের ফুলবাড়ীতে ৭৯জন প্রতিবন্ধি শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়। আজ বেলা ১২টায় ফুলবাড়ি উপজেলা পরিষদ সভাকক্ষে সমাজসেবা অধিদপ্তর উক্ত অনুষ্ঠানের আয়োজন করে। ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম চৌধুরীর সভাপতিত্বে শিক্ষাবৃত্তি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিতরন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আতাউর রহমান মিল্টন।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন উপজেলা সমবায় অফিসার মোঃ আখতারুজ্জামান, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ এটিএম হামিম আশরাফ, শিবনগর ইউনিয়ান পরিষদ চেয়ারম্যান মোঃ মামুনুর রশিদ চৌধুরী বিপ্লব, কাজিহাল ইউনিয়ান পরিষদ চেয়ারম্যান মানিক রতনসহ বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক-শিক্ষিকা, প্রতিবন্ধি শিক্ষার্থীর অভিভাবকগন।

২০১৮-২০১৯ অর্থবছরে অধ্যায়নরত প্রাথমিক, মাধ্যমিক, গ্রাজুয়েট লেভেলের প্রতিবন্ধিদের শ্রেনীভেদে ৭৯ জন ছাত্র/ছাত্রীদের মাঝে প্রায় ২লাখ টাকা শিক্ষা উপবৃত্তি প্রদান করা হয়। এবার প্রাথমিক লেভেলে জনকে প্রতিজনকে ৩ হাজার টাকা করে ৪২ জনকে, মাধ্যমিক লেভেলে ৩ হাজার ৬শত টাকা করে ১২ জনকে, উচ্চ মাধ্যমিকে প্রতি জনে ৪ হাজার ৫শত টাকা করে ৩ জনকে ও স্নাতক ২ জন প্রতি ১জনে ৭ হাজার ২শত টাকা করে শিক্ষা উপবৃত্তি প্রদান করা হয়।

ফখরুল হাসান পলাশ, দিনাজপুর প্রতিনিধি