সিনেমায় বঙ্গবন্ধু চরিত্র পেতে পারেন আহমেদ রুবেল

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর যে সিনেমাটি নির্মিত হতে চলেছে, তার প্রধান চরিত্রে অভিনয়ের জন্য ‘সরু ও রোগা চেহারার একজন বঙ্গবন্ধু’কে খুঁজছেন পরিচালক শ্যাম বেনেগাল। শেখ মুজিবের চরিত্রে বাংলাদেশের অভিনেতাকেই তিনি নিতে চান নির্মাতা। শোনা যাচ্ছে, এই ছবিতে বঙ্গবন্ধু চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন দেশের খ্যাতিমান অভিনেতা আহমেদ রুবেল।

তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহম্মদ আজহারুল হক জানালেন, এই চরিত্রটিতে রুবেল অভিনয় করতে পারেন বলে তিনি শুনেছেন। তবে বিষয়টি এখনো চূড়ান্ত নয়। সিনেমার পরিচালক বিষয়টি চূড়ান্ত করবেন।

এদিকে এ প্রসঙ্গে আহমেদ রুবেল বলেন, ‘আমার এই ছবিতে অভিনয়ের ব্যপারে প্রাথমিক কথা হয়েছে। কোনো চুক্তি হয়নি। চূড়ান্ত না হওয়ার আগে তো কিছুই বলা যাচ্ছে না।’

২০২০ সালে জাতির জনক ও হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় নির্মিত হবে এই বায়োপিক। ছবিটির দৈর্ঘ্য হবে ১৮০ মিনিট। ছবিটি ২০২০ সালেই মুক্তির জন্য বাংলা ভাষাতে নির্মাণ হবে। পরে বিভিন্ন ভাষার সাব-টাইটেল দিয়ে প্রদর্শন করা হবে বিশ্বের বিভিন্ন দেশে।

উল্লেখ্য, আহমেদ রুবেল এর আগেও মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র গেরিলা’য় শহীদ মুক্তিযোদ্ধা গীতিকার আলতাফ মাহমুদের চরিত্রে অভিনয় করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here