খালেদা-তারেকের পর বিএনপির নেতৃত্বে আসছেন তারেক কন্যা জাইমা!

কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পর দলের নেতৃত্বে আসছেন তারেক কন্যা জাইমা রহমান। জিয়া পরিবারের ঘনিষ্ঠ এক নেতা গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, তবে এখনই জাইমা রহমান বিএনপির নেতৃত্বে আসছেন না। দলের চেয়ারপারসন চান না এখনই জিয়ার পরিবারের নতুন কোনো সদস্য রাজনীতিতে আসুক। তাই ভবিষ্যতের কথা মাথায় রেখেই এ বিষয়ে চিন্তা করছেন।

জিয়া পরিবারের ঘনিষ্ঠ সূত্রটি আরো বলেন, খালেদা জিয়া চান না জিয়ার পরিবারের আর কেউ রাজনীতিতে এসে মামলা-হামলার মধ্যে পড়ুক। ভবিষ্যতে দেশে ‘সহনশীল’ রাজনীতির পরিবেশ ফিরে এলে তখনই তাকে দলের রাজনীতিতে আনা হবে। এর আগে নয়।

এর আগে দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে ও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান একাধিক মামলায় সাজা পেয়ে লন্ডনে অবস্থান করায় দলের হাল ধরতে তারেক রহমানের স্ত্রী ডা. জোবাইদা রহমানের নাম শোনা গেছে। দলের সিনিয়র নেতারাও জোবাইদার রাজনীতিতে আসাকে আগ্রহ প্রকাশ করেছেন। তবে এখনও পর্যন্ত জিয়া পরিবারের কেউ এ বিষয়ে কিছুই বলেননি।

প্রসঙ্গত, খালেদা জিয়া গত ১৬ মাস ধরে কারাগারে আটক আছেন। অসুস্থতার কারণে, ১ এপ্রিল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি প্রধান৷

তার বিরুদ্ধে মামলার সংখ্যা ৩৬। ৩৪টি মামলায় মিলেছে জামিন৷ গত মঙ্গলবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কটুক্তি এবং ধর্মীয় অনুভূতিতে আঘাতের মামলা দুটিতেও জামিন পেয়েছন খালেদা৷

যে দুই মামলায় খালেদা জিয়া জামিনের অপেক্ষায় আছেন তা হল, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট ও জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলা। এই দুইটি মামলায় খালেদা জিয়ার মোট ১৭ বছরের কারাদণ্ড হয়েছে। ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় পাঁচ বছরের সাজা হয় খালেদা জিয়ার। ওই দিনই তাকে কারাগারে পাঠানো হয়। পরে রাষ্ট্রপক্ষের আপিলে এই মামলায় তার সাজা বাড়িয়ে ১০ বছরের কারাদণ্ড দেন আদালত। আর গেল বছরের ২৯ অক্টোবর জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে ৭ বছরের কারাদণ্ড দেন আদালত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here