কুড়িগ্রামে মেয়েদের অংশগ্রহণে নান্দনিক ফুটবল খেলা অনুষ্ঠিত

ছেলেদের মত মেয়েরাও যে, নান্দনিক ফুটবল খেলতে পারে তা দেখা গেলো গত কাল উপজেলার তবকপুর ইউনিয়নের মাটিয়াল উচ্চ বিদ্যালয় মাঠে।

কুড়িগ্রামের উলিপুরে মাটিয়াল উচ্চ বিদ্যালয় মাঠে মেয়েদের অংশগ্রহণে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও মোকাবেলা প্রকল্পের আয়োজনে ও মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় গত কাল আন্তঃস্কুল ফুটবল টুর্নামেন্ট ২০১৯ এর ফাইনাল খেলাটি অনুষ্ঠিত হয়। উক্ত খেলায় অংশগ্রহণ করে তবকপুর উচ্চ বিদ্যালয় বনাম কৃষ্ণমঙ্গল স্কুল এন্ড কলেজ। প্রত্যন্ত গ্রাম অঞ্চলে অনুষ্ঠিত খেলাটি এলাকার সাধারণ মানুষের কাছে উপভোগ্য হয়ে ওঠে।

এ খেলায় কৃষ্ণমঙ্গল স্কুল এন্ড কলেজ তবকপুর উচ্চ বিদ্যালয়কে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। এ উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম হোসেন মন্টু। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উলিপুর থানার অফিসার ইনচার্জ মোয়াজ্জেম হোসেন।

আরও বক্তব্য রাখেন নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও মোকাবেলা প্রকল্পের সমন্বয় কারী লূৎফর রহমান, প্রকল্প কর্মকর্তা রত্না রানী রায়, মাটিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ, সোসাল সাপোর্ট কমিটির সদস্য নূরুল হক প্রমুখ। এ প্রতিযোগিতায় মেয়েদের ৩টি ফুটবল টিম অংশগ্রহণ করেন। পরে চ্যাম্পিয়ন ও রানার্স আপ টিমের মধ্যে পুরুষ্কার বিতরণ করেন প্রধান ও বিশেষ অতিথি।

আসলাম উদ্দিন আহম্মেদ, উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here