অভিনেত্রী মডেলদের ফেসবুক আইডি হ্যাককারী গ্রেফতার

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহার করে অভিনেত্রী মডেলদের ফেসবুক আইডি হ্যাক করে টাকার বিনিময়ে আইডি ফেরত দেওয়ার শর্তে অর্থ আদায়কারী একজন ফেসবুক হ্যাককারীকে গ্রেফতার করেছে ডিএমপি’র সাইবার সিকিউরিটি এন্ড ক্রাইম বিভাগ। গ্রেফতারকৃত হ্যাকারের নাম সামির আল মাসুদ ওরফে নবাব (২০)। সে এ্যানোনিমাস হ্যাকার গ্রুপের সদস্য।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ’র সিটিটিসি’র সাইবার সিকিউরিটি এন্ড ক্রাইম বিভাগ সূত্রে জানানো হয়, তাদের কাছে তথ্য আসে যে, একটি গ্রুপ অভিনেত্রী মডেলদের ফেসবুক আইডি হ্যাক করে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিচ্ছে। এই তথ্যের ভিত্তিতে ডিএমপি’র ডিজিটাল ফরেনসিক টিম বেশ কয়েকদিন ধরে সোস্যাল মিডিয়া মনিটরিং করে উক্ত অপরাধীকে সনাক্ত করে এবং তাকে ২৯ মে, ২০১৯ রাত আটটায় খিলক্ষেত থানার নামাপাড়া পানির পাম্পের মোড় সারফিন এন্টারপ্রাইজ ও মেডিসিন কর্নার এর সামনে থেকে গ্রেফতার করে।

এ সময় তার কাছ থেকে ১টি কালো রংয়ের সিম্ফনি মোবাইল ও দু’টি সিমকার্ড উদ্ধার করেছে।

সাইবার সিকিউরিটি বিভাগ সূত্রে আরো জানানো হয়, গ্রেফতারকৃত মাসুদ এ্যানোনিমাস হ্যাকার গ্রুপের সদস্য। সে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহার করে তার অন্যান্য ফেসবুক বন্ধুদের সহযোগিতায় বিভিন্ন সময়ে সুন্দরী অভিনেত্রী মডেলদের ফেসবুক আইডি হ্যাক করে দখলে নিয়ে টাকার বিনিময়ে ফেসবুক আইডি ফেরত দেওয়ার শর্তে অর্থ আদায় করে আসছে। তারই ধারাবাহিকতায় আসামী মিস ইউনিভার্স/২০১৮ এর সেকেন্ড রানারআপ নিশাত নাওয়ার সালওয়া এর ফেসবুক আইডি “Nishat Nawar Salwa” হ্যাক করে ২০,০০০ টাকা দাবী করে।

এ সংক্রান্তে রমনা মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। গ্রেফতারকৃতকে ৭ দিনের পুলিশ রিমান্ডের আবেদনসহ বিজ্ঞ আদালতে প্রেরণ করলে বিজ্ঞ আদালত ১ দিনের পুলিশ রিমান্ড মঞ্জুর করে।