বান্দরবানে আ.লীগ নেতাকে হত্যার প্রতিবাদে অর্ধ দিবস হরতাল

বান্দরবানে অপহৃত আওয়ামীলীগ নেতা চ থোয়াই মং কে নৃশংস ভাবে হত্যার প্রতিবাদে আগামীকাল রবি বার অর্ধ দিবস হরতাল ডেকেছে আওয়ামীলীগ। শনিবার সন্ধায় দলের সাধারন সম্পাদক ইসলাম বেবী এ ঘোষনা দেয়। গত বুধবার ২২ মে রাত ৯ টার দিকে এক দল অস্ত্রধারী সন্ত্রাসী চ থোয়াই মং কে তার খামারবাড়ী থেকে অপহরন করে নিয়ে যায়। ৩দিন পর শনিবার দুপুরে সদর উপজেলার কুহালং ইউনিয়নের শিলক আগা পাহাড় এলাকায় তার লাশ পাওয়া যায়।

পুলিশ ও স্থানীয়রা জানায়, শনিবার দুপুরে সদর উপজেলার কুহালং ইউনিয়নের শীলক আগা পাহাড় এলাকার জঙ্গলে একটি লাশ দেখতে পেয়ে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। পরে পুলিশ ও আত্মীয় স্বজন ঘটনাস্থলে গিয়ে সনাক্ত করে এটি অপহৃত আওয়ামীলীগ নেতা চথোয়াই মং মার্মার লাশ। পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য বান্দরবান সদর হাসপাতালে নিয়ে আসে। এদিকে চ থোয়াই মং কে নৃশংস ভাবে হত্যার প্রতিবাদে আগামীকাল রবিবার অর্ধ দিবস হরতাল ডেকেছে বান্দরবান জেলা আওয়ামীলীগএবং আসামীদের দ্রুত গ্রেপ্তারের দাবী জানান তারা। অন্যথায় পরবর্তীতে আরো কঠোর কর্মসূচী দেয়ার ঘোষনা দেয় দলটিরনেতারা।

বান্দরবান সদর থানার অফিসার্স ইনচার্জ শহিদুল ইসলাম জানান, অপহৃত চ থোয়াই মং মার্মার লাশ পাওয়া গেছে। কুহালং ইউনিয়নের আগা পাহাড় এলাকায় স্থানীয়রা একটি লাশ দেখতে পেয়ে আমাদেরকে খবর দিলে আমরা ঘটনাস্থলে যাই সেখানে তার আত্মীয় স্বজন দলীয় নেতাকর্মীরাও ছিল তারা সবাই লাশটি দেখে চিনতে পেরেছে।

উল্লেখ্য, গত বুধবার (২২ মে) রাত ৯ ঘটিকার সময় কয়েক জন অস্ত্রধারী সন্ত্রাসী বান্দরবান পৌর আওয়ামীলীগের সহসভাপতি সাবেক পৌর কমিষনার চ থোয়াই মং মার্মাকে তার খামার বাড়ী থেকে অপহরণ করে নিয়ে যায়। এর প্রতিবাদে শহরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে আওয়ামী লীগের নেতাকর্মীরা। এ ঘটনায় আওয়ামীলীগ জনসংহতি সমিতি জেএসএস কে দায়ী করে। এর আগে গত ১৭ মে কুহালং ইউনিয়নে আওয়ামীলীগের আর কর্মীকে হত্যা করে সন্ত্রাসীরা।

সোহেল কান্তি নাথ, বান্দরবান প্রতিনিধি