সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে অস্তিত্ব ফাউন্ডেশনের ইফতার ও পোশাক বিতরণ

উন্নয়নশীল হওয়া সত্ত্বেও বাংলাদেশে দরিদ্র জনগোষ্ঠীর হার এখনো কমেনি। এমন অনেক পরিবার এখনো এদেশে বসবাস করে যাদের দিন আনে দিন খেতে হয়। এর মাঝে একটু ভাল খাবারের আশা করা স্বপ্নের মত। তেমনি মানুষদের পাশে সহযোগিতার হাট বাড়িয়ে কাঁধে কাঁধ মিলিয়ে দাঁড়িয়ে আছে অস্তিত্ব ফাউন্ডেশন। প্রতি বছরের মত এবারও তাদের ইফতার আয়োজন ছিল দুস্থ ও সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে।

অস্তিত্ব ফাউন্ডেশনের উদ্যোগে দুস্থ ও সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে তৃতীয় বারের মত ইফতার অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। শনিবার শতাধিক দুস্থ ও সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে ঢাকার ধানমণ্ডি সুগন্ধা কনভেনশন হলে এ ইফতারের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অস্তিত্ব ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সাজিদ ইসলাম টিপু। অনুষ্ঠানে বিভিন্ন সংস্থা অস্তিত্ব ফাউন্ডেশনের সাথে তাদের সহযোগিতার হাত বাড়িয়ে দেন দুস্থ ও সুবিধা বঞ্চিত শিশুদের দিকে। এছাড়াও জনপ্রিয় সঙ্গীত শিল্পী ও মেইড ইন বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা ইমরান হোসেন উপস্থিত থেকে শিশুদের মাঝে আনন্দ চরিয়ে দেন। সকলের সহযোগিতায় সফল ভাবে অনুষ্ঠিত হয় এই আয়োজন। আয়োজনের অন্যতম চমক হিসেবে ছিল মেহেদি উৎসব। আর অনুষ্ঠানের শেষাংশে কোমলমতি শিশুদের হাতে ঈদের পোশাক তুলে দিয়ে তাদের অনন্দকে আরও দিগুণ বাড়িয়ে দেওয়া হয়।

অনুষ্ঠানে আগত এক শিশু বলে, আমরা প্রতিদিন ভালভাবে ইফতার করতে পারি না। আজকে ভাইয়া আপুরা আমাদের অনেক ভালো ইফতারি দিয়েছে। আমাদের মেহেদি লাগিয়ে দিয়েছে, নতুন জামা দিয়েছে। এতে আমরা অনেক খুশি।

অস্তিত্ব ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সাজিদ ইসলাম টিপু বলেন, এই রমজানে সামাজিক দায়বদ্ধতা থেকে আমরা এই আয়েজন করেছি। পথ শিশুদের সাথে ইফতারের আয়োজন করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। এই নিয়ে তৃতীয় বারের মত আমরা এ ধরনের ইফতারের আয়োজন করছি। আমরা আশা করি, ভবিষ্যতে আরো বড় পরিসরে এসকল কোমলমতি শিশুদের নিয়ে ইফতারের আয়োজন করতে পারব।