বান্দরবানে সোলার মাল্টিমিডিয়া প্রজেক্টর বিতরণ করলেন দীপুমনি

বান্দরবানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মাঝে সোলার মাল্টিমিডিয়া প্রজেক্টর ও সোলার চালিত এলইডি লাইট বিতরণ করা হয়েছে। বুধবার দুপুরে বান্দরবান অরুন সারকী টাউন হলে শিক্ষামন্ত্রী ড. দীপু মনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব শিক্ষা সামগ্রী বিতরন করেন।

পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ সোহরাব হোসাইন, এটুআই প্রকল্প পরিচালক মোঃ মোস্তাফিজুর রহমান, জেলা প্রশাসক মোঃ দাউদুল ইসলাম, পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ ও প্রধান শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

এটুআই প্রকল্পের আওতায় শিক্ষা মন্ত্রণালয় ও বান্দরবান জেলা পরিষদের যৌথ উদ্যোগে বান্দরবানের ৭টি উপজেলায় বিদ্যুৎবিহীন ৭টি শিক্ষা প্রতিষ্ঠানকে সোলার চালিত মাল্টিমিডিয়া প্রজেক্টর বিতরন করা হয় এবং প্রতি উপজেলায় ৭৮টি করে ৭টি উপজেলায় সোলার চালিত এলইডি লাইট বিতরন করা হয়।

এছাড়াও এ প্রকল্পের আওতায় চলতি অর্থবছরে ৩ পার্বত্য জেলায় শিক্ষার্থীদের মাঝে ৫০ হাজার সোলার চালিত এলইডি লাইট বিতরন করা হবে। ইতোমধ্যে ১০ হাজার শিক্ষার্থীর মধ্যে বিতরন সম্পন্ন হয়েছে। পর্যায়ক্রমে বাকীদেরকেও দেয়া হবে বলে জানান এটুআই প্রকল্প পরিচালক।

সোহেল কান্তি নাথ, বান্দরবান প্রতিনিধি