অবসরের পর কোচিং পেশায় নিজের ক্যারিয়ার গড়তে চান মাশরাফি

ত্রিদেশীয় সিরিজে ট্রফি নিয়ে শুক্রবার চার দিনের ছুটিতে দেশে ফিরেছিলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ছুটি কাটিয়ে বিশ্বকাপ খেলতে আজ সকালে ইংল্যান্ডের উদ্দেশ্যে রওনা দিয়েছেন তিনি। দেশ ছাড়ার আগে মঙ্গলবার একটি সংবাদ মাধ্যমকে জানিয়েছেন তিনি, অবসরের পর কোচিং পেশায় নিজের ক্যারিয়ার গড়তে চান তিনি।

১৮ বছরের দীর্ঘ ক্যারিয়ার মাশরাফির। নিজেই জানিয়েছেন আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর খুব কাছাকাছি তিনি। আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নেওয়ার পর কোচিংয়ের সঙ্গে সম্পৃক্ত হতে চান মাশরাফি। আন্তর্জাতিক পর্যায়ে না হলেও ঘরোয়া ক্রিকেটে কোচিং করানোর ইচ্ছা প্রকাশ করেছেন মাশরাফি।

এ প্রসঙ্গে মাশরাফি বলেন, ‘আমি খেলার সঙ্গেই সম্পৃক্ত থাকতে চাই। যদি কোচিং করানোর সুযোগ থাকে কোচিং করাইতে চাই। সেটা আন্তর্জাতিক লেভেলে নয়। তরুণ প্লেয়ারদের নিয়ে কাজ করতে চাই।’

মাশরাফি ছাড়া পঞ্চপাণ্ডবের বাকি সদস্যদের ক্যারিয়ারও এক যুগ পার হয়েছে। বাংলাদেশ ক্রিকেটের এই সারথিদের বিদায়ের পর যেন শূন্যতা সৃষ্টি না হয় এ নিয়েও আলোচনা শুরু হয়েছে। তবে সম্প্রতি ত্রিদেশীয় সিরিজে সৌম্য-মোসাদ্দেক-সাইফুদ্দিনরা দেখিয়েছেন তাদের ওপরও আস্থা রাখা যায়। আশাবাদী মাশরাফিও।

মাশরাফি বলেন, যেসব খেলোয়াড় উঠে আসছেন তাদের প্রথম সময়টা কারও জন্যে সহজ কারও জন্যে কঠিন হয়ে যায়। দেখলে বুঝতে পারবেন মুস্তাফিজের জন্য যেমন সহজ হয়েছে আবার লিটনের জন্য অনেক কঠিন হয়েছে। কিন্তু যখন দেখবেনও সফল হওয়া শুরু করবে সেটাই আবার নিয়মিত হতে থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here