কান উৎসবের ৭২তম আসরে নজর কাড়লেন চার বলিউড কন্যা

পর্দা উঠছে সেলুলয়েডের তীর্থস্থান কান চলচ্চিত্র উৎসবের ৭২তম আসরের। জমজমাট এই আয়োজনের দিকে তাকিয়ে থাকে তামাম দুনিয়ার চলচ্চিত্রানুরাগীরা। দক্ষিণ ফরাসি উপকূলের সাগরপাড়ের শহরটিতে এখন কোলাহল। রূপালি পর্দায় গল্পের বৈচিত্র্য আর লালগালিচার জৌলুসের সম্মিলন দেখার আশায় অসংখ্য অনুরাগি হাজির হন এই অনুষ্ঠানে। 

কানের লালগালিচায় হাঁটতে ইতোমধ্যেই ফ্রান্সে দেশ ছেড়েছেন বলিউড সুন্দরী দীপিকা, পাড়ুকোন, প্রিয়াঙ্কা চোপড়া, কঙ্গনা রানাওয়াত ও হিনা খান। উৎসবের প্রথম দিনেই ভক্ত-দর্শকদের নজর কেড়েছেন তারা। তাদের পোশাক ছিল পুরোপুরি আলো-ঝলমলে। যেন একনিমিষে মন কেড়ে নেওয়ার মতোই আবেদনময়ী! তাদের অলৌকিক সৌন্দর্য দেখে কেউ জ্ঞান হারালেও অস্বাভাবিক লাগতো না।

দীপিকা পাড়ুকোন

এই নিয়ে তৃতীয়বার কান উৎসবে গেলেন বলিউডের নায়িকা ও এশিয়া সেরা আবেদনময়ী অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। এবারে ঐশ্বরিয়া রাই বচ্চনের জায়গায় তিনি ল’রিয়ালের ব্র্যান্ড অ্যাম্বাসেডর। ডেনিম জিন্স, জ্যাকেট পরে এয়ারপোর্টে পা রাখতেই পাপারাজ্জিদের ক্যামেরাবন্দি হয়েছেন তিনি। সেখান থেকেই তিনি সোজা চলে যান মেকআপ রুমে। সম্প্রতি তিনি মেট গালায় প্রশংসিত হয়েছেন ‘বার্বি’ লুকে। ফলে, তার সাজ নিয়ে কৌতূহল ছিল। সেই কৌতূহল উত্তেজনায় বদলে গেল যখন সাদা গাউনে সেজে লাল কার্পেটে পা রাখলেন দীপিকা। কোমরে কালো বো-নট। শ্বেতাম্বরীর কান, হাতের গয়নায় তখন হাজার হিরের দ্যুতি। পাশাপাশি পনিটেল করা চুলের সঙ্গে গাড় কাজল দেওয়া চোখের দীপিকাকে অনেকটা পরীর মত দেখাচ্ছিল।

প্রিয়াঙ্কা চোপড়া

প্রথমবার কান চলচ্চিত্র উৎসবে এলেন বলিউড ডিভা প্রিয়াঙ্কা চোপড়া। এবার ‘ব্ল্যাক ম্যাজিকেই’ রেড কার্পেট মাত করলেন তিনি। মেট গালার মতোই দীপিকার এক্কেবারে বিপরীত হাঁটলেন প্রিয়াঙ্কা চোপড়া। দীপিকা সাদা আর প্রিয়াঙ্কা সাজলেন কালো পোশাকে। অফ শোল্ডার কালো শিমারি গাউন ও খোলা চুলে মার্কিন পুত্রবধূ যেন রাতপরি। আগুন জ্বলল পায়ের তলার লাল জমিনে। যদিও সকালে এয়ারপোর্ট লাউঞ্জে পা রেখেছিলেন দুধ সাদা, অফ শোল্ডার গাউনে। গলায় আলতো জড়ানো সাদা টুপি। চোখে ওভারসাইজড সানগ্ল্যাস।

কঙ্গনা রানাওয়াত

কান ফিল্ম ফেস্টিভ্যাল ২০১৯ এর রেড কার্পেটে যোগ দিতে মাত্র ১০ দিনে ৫ কেজি ওজন কমিয়ে চমকে দিয়েছেন কঙ্গনা রানাওয়াত। উদ্দেশ্য কানের জন্য বিশেষ পোশাকে পারফেক্ট লুকে ধরা দেওয়া। অবশেষে কান ২০১৯ রেড কার্পেটে বিশেষ সে পোশাকে ধরা দিয়েছেন কঙ্গনা রানাওয়াত। সোনালি শাড়িতে রেড কার্পেটে হেটেছেন বলিউডের ‘কুইন’। তার এই লুক যে ‘মণিকর্ণিকা দ্যা কুইন অফ ঝাঁসি’র লুককেই সামনে এনেছে। সেটা আর বলার অপেক্ষা রাখে না। সত্যিই রূপকথার রানি সেজে কানে হাজির হয়েছেন তিনি। গোল্ডেন ব্রোকেটের স্টিচড শাড়ি। টিউব টপ। আঁচল পিন করে কাঁধে ফেলা। কোমরে চওড়া কোমরবন্ধনী। চুল সাইড পার্ট করে তুলে কানের ওপর খোঁপা করা। মধ্যাঙ্গুলে দামী আংটি। হাত ঢাকা ভেলভেটের গ্লাভসে। এটুকুতেই তিনি ক্যুইন অফ কান!

হিনা খান

‘কসৌটি জিন্দেগি কি’ খ্যাত হিনা এই প্রথম পা রাখলেন কান উৎসবে। স্বাভাবিক ভাবেই তিনি দারুণ খুশি, ভীষণ উত্তেজিত। ধূসর রঙের অফ শোল্ডার শিমারি গাউনে ঝলমলে হিনার চুলও সাইড পাট্রির করে ঘাড়ের কাছে খোঁপায় বাঁধা। পাশ দিয়ে কাধ ছোঁয়া লম্বা লকস হালকা কালার করে ছেড়ে রাখা। তাতেই মাতাল দর্শক কনের দর্শক।