গাধা পিটিয়ে ঘোড়া বানানো যায় নাঃ মতিয়া চৌধুরী

গাধা পিটিয়ে ঘোড়া বানানো যায় না। গাধা গাধাই থাকে, আর ঘোড়া ঘোড়াই থাকে। সুতরাং শিক্ষার মানোন্নয়ন প্রয়োজন। শিক্ষার মানোন্নয়ন না হলে আমরা আগামী দিনে পৃথিবীতে টিকতে পারব না। কাজেই শিক্ষার মানোন্নয়নে গুরুত্ব দিতে হবে বলে মন্তব্য করেছেন সাবেক কৃষিমন্ত্রী ও কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মতিয়া চৌধুরী।

আজ ১৮ মে শনিবার বেলা ১১টার দিকে নিজ নির্বাচনী এলাকা শেরপুরের নালিতাবাড়ী উপজেলার মরিচপুরান সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে মেধাবী মেয়ে শিক্ষার্থী ও হতদরিদ্র নারীদের মাঝে ঈদ উপহার বিতরণকালে তিনি এ কথা বলেন। তিনি আরো বলেন, আপনারা আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবেন, যেন তিনি আরো সুন্দরভাবে দেশটাকে সাজাতে পারেন।

মতিয়া চৌধুরী নিজ তহবিল থেকে নালিতাবাড়ীর রূপনারায়নকুড়া, মরিচপুরান ও নালিতাবাড়ী ইউনিয়নের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের টপ টেন মেধাবী মেয়ে শিক্ষার্থীদের মাঝে থ্রি-পিস ও প্রতি ইউনিয়নে ২০০ জন করে হতদরিদ্র নারীর মাঝে শাড়ি বিতরণ করেন।

ঈদ উপহার বিতরণকালে অন্যান্যের মাঝে আওয়ামী লীগ নেতা নারী ও শিশু নির্যাতন আদালতের পিপি অ্যাডভোকেট গোলাম কিবরিয়া বুলু, নালিতাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আব্দুস সবুর, যুগ্ম সাধারণ সম্পাদক ওয়াজ কুরুণী, সাংগঠনিক সম্পাদক আব্দুল লতিফ, সাবেক ভাইস চেয়ারম্যান আছমত আরা আছমা, ফারুক ইউপি চেয়ারম্যান আহমেদ বকুল, উপজেলা কৃষক লীগের আহবায়ক খন্দকার শফিকুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক আজাদ মিয়া, উপজেলা যুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলমসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।