পার্কে ডেকে নিয়ে ছাত্রীর জিনিসপত্র ছিনতাই, জ‌বি ছাত্র বহিষ্কার!

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জ‌বি) এক শিক্ষার্থী‌কে সাম‌য়িক বহিষ্কার করা হ‌য়ে‌ছে। একই বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের এক নারী শিক্ষার্থীর মূল্যবান জিনিসপত্র ছিনতাই করার অভিযোগে তাকে সাম‌য়িক বহিষ্কার করা হয়।

বিশ্ব‌বিদ্যালয় প্রক্টর দফতর থেকে জানানো হয়, ওই নারী শিক্ষার্থী তার বন্ধুদের সাথে ঘুরতে আসলে তাদেরকে বাহাদুর শাহ (ভিক্টোরিয়া) পার্কে ডেকে ভূগোল ও পরিবেশ বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ১২তম ব্যাচের শিক্ষার্থী মিরাজুল ইসলাম ওর‌ফে এমআই মারু‌ফ অশোভন আচরণ করে এবং মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নেয়।

অভিযোগের প্রেক্ষিতে প্রাথমিক তদন্তে মিরাজুল ইসলাম উক্ত ঘটনার সাথে সরাসরি জড়িত থাকার প্রমাণ পাওয়া যায়, যা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সুলভ আচরণ নয় এবং শৃঙ্খলা পরিপন্থী।

এ প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মিরাজুল ইসলামকে সাময়িক বহিষ্কার করেছে এবং আগামী সাত কার্যদিবসের মধ্যে স্থায়ীভাবে কেন বহিষ্কার করা হবে না সে ব্যাপারে লিখিত জবাব দেয়ার নির্দেশনা প্রদান করা হয়েছে।

উল্লেখ্য, এমআই মারুফ এর আগেও বিশ্ব‌বিদ্যাল‌য়ের আশপা‌শের এলাকায় ছিনতাই, চাঁদাবা‌জি, মাদক ও মারামা‌রিসহ নানা অপরা‌ধে জ‌ড়িত ছিল বলে জানায় বিভিন্ন সূত্র।