‘চাঁদাবাজি হলে সাহস করে জানান, সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে’

আমরা চাই চাঁদাবাজমুক্ত পরিবেশে সবাই ব্যবসা করবেন। কোথাও কোনো ধরনের চাঁদাবাজি হলে একবার সাহস করে আমাদের জানান, সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে। কোনো ধরনের চাঁদাবাজকে আমরা প্রশ্রয় দেব না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

আজ মঙ্গলবার কারওয়ান বাজারে বাংলাদেশ দোকান মালিক সমিতি ও মহানগর দোকান মালিক সমিতির রমজান উপলক্ষে আয়েজিত পরিমিত ক্রয় ক্যাম্পেইন প্রোগ্রামের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রায় সময় কারওয়ান বাজার এলাকায় মানুষ খুন হতো, মারামারি লেগে থাকত। ফলে ব্যবসায়ীরা ব্যবসা করতে পারতেন না। বর্তমানে কারওয়ান বাজার এলাকায় শান্তি ফিরে এসেছে। ক্রেতারা স্বাচ্ছন্দ্যে তাদের পণ্য কিনতে পারছে। ছিনতাইয়ের ঘটনা আর ঘটে না।

এই অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেন, ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করে বাজার স্থানান্তর করতে চাই। এ বাজারের কয়েকটি মার্কেট শতভাগ ঝুঁকিপূর্ণ অবস্থায় আছে। দুর্ঘটনায় কোনো প্রাণ ঝরে যাক এটা আমরা চাই না।

পরিমিত ক্রয় ক্যাম্পেইন প্রোগ্রামে মাত্র ১৫০ টাকায় দুই দিনের ইফতারের কাঁচা বাজার পাওয়া যাবে। যার মধ্যে রয়েছে শসা ৫০০ গ্রাম, বেগুন ৫০০ গ্রাম, লেবু ৪টি, আলু ১ কেজি, পেঁয়াজ ১ কেজি, কাঁচা মরিচ ৩০০ গ্রাম, টমেটো ৫০০ গ্রাম এবং গাজর ৫০০ গ্রাম।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন।

মহানগর দোকান মালিক সমিতির তৌফিক এহেসানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, এফবিসিসিআই’র সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন, সাবেক সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ, র‍্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ, ক্যাব সভাপতি গোলাম রহমানসহ আরো অনেকেই।