পশ্চিম সুন্দরবনে বাঘের আক্রমণে এক বনজীবি আহত

সবাই যখন ব্যস্ত ঘূর্ণিঝড় ফণি মোকাবেলায় ঠিক তখনই ঘটে গেল পশ্চিম সুন্দরবনের গভীর বনে বনজীবির উপর বাঘের আক্রমণ। শুক্রবার সকাল অনুমান ১০টার দিকে পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরারেঞ্জে বাঘের আক্রমনে এক বনজীবি আহত হয়েছেন। আহত বনজীবির নাম আশরাফুল খোকন(৪৫)।সে শ্যামনগর উপজেলার মিরগাঙ গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে।

জানা যায় সুন্দরবনের আঠারবেঁকী রাজাখালী সংলগ্ন বনে কাঁকড়া ধরা অবস্থায় পাশে লুকিয়ে থাকা সুন্দরবনের বাঘ বনজীবি আশরাফুল ইসলামের উপর লাফিয়ে পড়ে। এ সময় তার মুখে ও গলায় নখ দিয়ে ক্ষত বিক্ষত করে ফেলে। এ অবস্থায় তার সঙ্গি বাবু সাথে সাথে বাঘকে নেীকার বৈঠা দিয়ে আঘাত করতে থাকলে বাঘ আশরাফুলকে ছেড়ে বনের মধ্যে পালিয়ে যায়। পরবর্তীতে সঙ্গি বাবু সুন্দরবনের গাছের উপর উঠে মোবাইল ফোনে স্থানীয় ভিটিআরটির দলনেতা ও ইউপি সদস্য আনারুল ইসলামকে ফোন করে জানালে ভিটিআরটি সদস্যবৃন্দ ট্রলার যোগে তাকে লোকালয়ে নিয়ে আসে।

বর্তমানে তার নিজ বাড়ী মুন্সিগঞ্জ ইউপির মিরগাঙ গ্রামে চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে। ওয়াইল্ডটিম কর্মকর্তা ঋজু আযম বলেন খোকন এখন মুখে কথা বলতে পারছেনা। লিখে সব কিছু জানাচ্ছে। তার মুখে ও গলা দিয়ে রক্ত পড়ছে। তিনি আরও বলেন ঘটনাটি বন বিভাগ সাতক্ষীরারেঞ্জ কর্মকর্তাকে অবহিত করা হয়েছে।

রনজিৎ বর্মন, শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি