আমরা নই, হাফেজরাই দেশের পতাকা বিদেশে উড়াচ্ছেঃ মাশরাফি

আমরা নই, হাফেজরাই দেশের পতাকা বিদেশে উড়াচ্ছেন বলে মন্তব্য করেছেন জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক ও সাংসদ মাশরাফি বিন মুর্তজা। তিনি বলেন, আমাদের দেশে অনেক কোরআনে হাফেজ বিদেশে গিয়ে দেশের সম্মান বয়ে নিয়ে আসছে। তাদের আমাদের যথাযথ সম্মান দিতে হবে। আমরা খেলোয়াররা নই, হাফেজরাই দেশের পতাকা বিদেশে উড়াচ্ছে।

বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে আয়োজিত জাতীয় হিফজুল কোরআন প্রতিযোগিতা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন বাংলাদেশের ওয়ানডে দলের এই অধিনায়ক।

তিনি বলেন, ‘আমাদের দেশের অনেক হাফেজ বিদেশে যেয়ে সম্মান বয়ে আনছে। আমরা কোথাও চ্যাম্পিয়ন হতে পারিনি। অথচ ফেসবুকে-টুইটারে আমাদের চ্যাম্পিয়ন বানিয়ে দেওয়া হচ্ছে।

কিন্তু আজ আমাদের দেশের হাফেজরা বিদেশে গিয়ে চ্যাম্পিয়ন বা রানার্সআপ হয়ে আসছে। দেশের পতাকা বিদেশে উড়াচ্ছে। এটা আমদের জন্য অনেক গর্বের ব্যাপার। এজন্য আমি আনন্দিত।

জানা যায়, বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত এই আয়োজনে পবিত্র কুরআন পাঠ করেছেন মাশরাফি বিন মুর্তজার মেয়ে হুমায়রা মুর্তজাও।

বক্তব্যে জাতীয় ক্রিকেট দলের ক্রিকেটারদের নামাজ পড়ার প্রসঙ্গও তুলে ধরেন তিনি। মাশরাফি জানান, বাংলাদেশ ক্রিকেট দলের সবাই পাঁচ ওয়াক্ত নামাজ পড়ে থাকেন। বিদেশ সফরে তারা জামাতে নামাজ পড়েন। আর সেখানে ইমামের দায়িত্ব পালন করেন মুশফিকুর রহিম অথবা মাহমুদউল্লাহ রিয়াদ।

পবিত্র কুরআনুল কারিমের ৯৩ নম্বর সুরা ‘আদ-দোহা’ তিলাওয়াত করে ছোট্ট হুমায়রা। হুমায়রার তিলাওয়াতে মুগ্ধ হয়ে সঙ্গে সঙ্গে তার জন্য পাঁচ হাজার টাকা পুরস্কার ঘোষণা করেন আহলুল হুফফাজ ফাউন্ডেশনের সভাপতি। এই অনুষ্ঠানে মাশরাফির স্ত্রী সুমনা হক সুমিও উপস্থিত ছিলেন।