চ্যানেল নাইনকে উকিল নোটিশ পাঠালেন কনিষ্ঠ পরিচালক রিজু

অনুমতি ছাড়া নিজের সিনেমা সম্প্রচার করার দায়ে চ্যানেল নাইনকে উকিল নোটিশ পাঠালেন দক্ষিণ এশিয়ার সর্বকনিষ্ঠ পরিচালক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত প্রযোজক, পরিচালক ও চিত্রনাট্যকার রিয়াজুল রিজু।

উকিল নোটিশ সূত্রে জানা যায়, বিগত ১৪ই এপ্রিল ২০১৯ (পহেলা বৈশাখ) তারিখে ২০১৫ সালে ৮টি ক্যাটাগরিতে ৯টি পুরস্কার বিজয়ী ‌‌‍’বাপজানের বায়োস্কোপ’ নামক চলচ্চিত্রটি চ্যানেল নাইন ছবিটির প্রযোজক-পরিচালকের অনুমতি না নিয়েই সম্প্রচার করে। যার ফলে ছবিটির প্রযোজক-পরিচালক রিয়াজুল রিজু’র পক্ষে এই উকিল নোটিশটি পাঠান এডভোকেট এম.এইচ তানভীর।

এ বিষয়ে জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী প্রযোজক, পরিচালক ও চিত্রনাট্যকার রিয়াজুল রিজু বলেন, ‌’বাপজানের বায়োস্কোপ’ চলচ্চিত্রটি আমার নামে কপিরাইট এবং সেন্সরশিপ নেওয়া। সে যায়গা থেকে ছবিটি চালানোর আগে চ্যানেল নাইন আমার কাছ থেকে কোনরূপ অনুমতি নেয়নি। এতে করে আমার বিশাল আর্থিক ক্ষতি হয়েছে।

তিনি আরো বলেন, ছবিটি চ্যানেল নাইনে চলাকালীন অবস্থায় অনেকে আমাকে বিভিন্ন মাধ্যমে জানিয়েছে তারা ছবিটি চ্যানেল নাইনে দেখছে, ভালো, মন্দ ইত্যাদি। প্রতিউত্তরে আমি জানিনা বলা ছাড়া আর কিছুই তাদেরকে বলতে পারিনি। নিজের ছবি একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচারিত হচ্ছে অথচ আমি নিজেই জানিনা বিষয়টি খুবই অপমানজনক। যার দ্বারা আমার আর্থিক ক্ষতির পাশাপাশি মানহানিও হয়েছে। যার জন্য এই উকিল নোটিশটি পাঠিয়েছি।

উল্লেখ্য, ২০১৫ সালের ১৮ই ডিসেম্বর ‌’বাপজানের বায়োস্কোপ’ চলচ্চিত্রটি মুক্তি পায়। মুক্তির শুরু থেকেই বিভিন্ন কারণে এখন পর্যন্ত আলোচনায় রয়েছে ছবিটি।