নাতি জায়ানকে হারানোর বেদনায় অশ্রুসজল দুই ভাই-বোন

দেশে ফিরেই বিমানবন্দরেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফুফাত ভাই শেখ সেলিমকে সান্তনা দেন। শ্রীলঙ্কায় নজিরবিহীন সন্ত্রাসী হামলায় আদরের নাতি জায়ানকে হারানোর বেদনায় তখন দুজনই অশ্রুসজল। মঙ্গলবার সন্ধ্যায় ব্রুনাই থেকে ফেরেন শেখ হাসিনা। সেখানেই তার সঙ্গে দেখা হয় ফজলুল করিম সেলিমের। এ সময় দু’জনই আবেগাপ্লুত হয়ে পড়েন। ভাই শেখ ফজলুল করিম সেলিমের ঘাড়ে হাত রেখে সান্ত্বনা দেন বোন শেখ হাসিনা।

প্রসঙ্গত, শ্রীলংকায় হোটেলে ভয়াবহ বোমা হামলায় নিহত হয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান। ৮ বছরের ছোট্ট জায়ান ছিল বেশ আদরের। পরিবারের সবাইকে মাতিয়ে রাখত সে। শেখ সেলিমের নাতি জায়ান প্রধানমন্ত্রী শেখ হাসিনারও বেশ প্রিয় ছিল। প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা হলেই দাদু বলে জড়িয়ে ধরত জায়ান।

উল্লেখ্য, রবিবার শ্রীলঙ্কার বিভিন্ন গীর্জা ও হোটেল ভয়াবহ বোমা হামলা চালানো হয়। একটি হোটেলে চালানো হামলায় নিহত হয়েছে জায়ান। উত্তরায় সানবিম স্কুলের দ্বিতীয় শ্রেণির ছাত্র ছিল জায়ান। ওই হামলায় আহত হয়ে এখনও হাসপাতালে ভর্তি মশিউল হক চৌধুরী।

ওইদিনের সিরিজ বোমা হামলায় এখন পর্যন্ত ৩২১ জন নিহত হয়েছেন। এর দায় স্বীকার করেছে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। ওই হামলায় আহত হন অন্তত পাঁচ শতাধিক মানুষ।