পতেঙ্গা সমুদ্র সৈকতের কাঁকড়া ভাজা খেয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রের মৃত্যু!

চট্টগ্রাম নগরীর পতেঙ্গা সমুদ্র সৈকতের ভ্রাম্যমান দোকানের কাঁকড়া ভাজা খেয়ে এক যুবকের মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গেছে। এ ঘটনায় গুরুত্বর আসুস্থ মাহফুজুর রহমানের অপর এক বন্ধু শিশু হাসপাতালের আইসিইউতে আশঙ্কাজনক অবস্থায় রয়েছে। শুক্রবার রাত ৮টার দিকে নগরীর আগ্রাবাদস্থ মা ও শিশু হাসপাতালে ঐ যুবকের মৃত্যু হয়েছে।

মৃত প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাহফুজুর রহমান (২২) তার বাবা-মার একমাত্র ছেলে। নগরীর বহদ্দারহাট তাদের বাসা। রান্নায় ব্যবহার করা উপাদানের বিষক্রিয়ায় যুবকের মৃত্যু হয়েছে বলেও কেউ কেউ ধারণা করছেন।

মৃত মাহফুজের ঘনিষ্ঠজন সালাহউদ্দিন সিকদার শিবলু জানান, শুক্রবার বিকালে মাহফুজ তার এক বন্ধুকে নিয়ে পতেঙ্গা সৈকতে ঘুরতে যান। সেখানে এক দোকানে কাঁকড়া ভাজা খান। একটু পরই তাদের খারাপ লাগতে শুরু করে। শ্বাসকষ্ট বেড়ে যায় মাহফুজের। আর তার বন্ধুর নাকে মুখে ফেনা চলে আসে।

সিএনজি অটোরিকশায় করে তাদের দুজনকে দ্রুত আগ্রাবাদের মা ও শিশু হাসপাতালের আনার পর কর্তব্যরত চিকিৎসক চিকিৎসক মাহফুজকে মৃত ঘোষনা করে। অন্যজন আইসিইউতে আশঙ্কাজনক অবস্থায় ভর্তি আছে।

ঘটনার ব্যাপারে শনিবার সকালে পতেঙ্গা থানার ওসি উৎপল বড়ুয়ার সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করলেও তিনি ফোন ধরেননি।

এদিকে পতেঙ্গা সমুদ্র সৈকতের ভাসমান দোকানের খাবারগুলো স্বাস্থ্যসম্মত নয় বলে অভিযোগ আছে। এ বিষয়ে বিস্তারিত তদন্তের দাবি জানাচ্ছেন অনেকেই।