‘নুসরাত হত্যা মামলায় দায়িত্বরতরা গাফিলতির দায়ে সাজা পাবেন’

মঙ্গলবার (১৬ এপ্রিল) প্রশাসনের কেন্দ্রবিন্দু সচিবালয়ে নিজ কার্যালয়ে সমসাময়িক ইস্যুতে সাংবাদিক সম্মেলনে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ জানিয়েছেন, ফেনীর সোনাগাজীতে মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে যৌন হয়রানি করা ও আগুন দিয়ে পুড়িয়ে মারার ঘটনায় প্রশাসন ও আইন-শৃঙ্খলায় দায়িত্বরতরা গাফিলতির দায়ে সাজা পাবেন। এনিয়ে রাজনীতি করার কিছু নেই।

তিনি বলেন, নুসরাতের হত্যাকাণ্ড ন্যক্কারজনক। এ ঘটনায় দায়ীরা যেন সর্বোচ্চ সাজা পায়, সে নির্দেশ সংশ্লিষ্টদের দেওয়া হয়েছে। যারা দায়িত্বে অবহেলা করেছেন, তারা বুঝে শুনেই এটা করেছেন। এখন থেকে সবাই যেন এসব বিষয়ে সোচ্চার হন।

বিএনপির পক্ষ থেকে আলগা সোহাগ দেখানো হচ্ছে নুসরাতের পরিবারের প্রতি। তাদের তো এসব মানায় না। তারা মায়া কান্না করছেন বলে মন্তব্য করেন তথ্যমন্ত্রী।

বিএনপির নির্বাচিতরা সংসদ সদস্য হিসেবে শপথ নিলে সেটা ইতিবাচক হবে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, কেননা তারাও নির্বাচন করেছেন সংসদে যাওয়ার জন্যই। তারা বিভিন্ন বিষয়ে রাজপথে সোচ্চার থাকুক, একইসঙ্গে সংসদেও সোচ্চার হোক।

মন্ত্রিসভার রদবদল নিয়ে তথ্যমন্ত্রীকে প্রশ্ন করা হলে তিনি জানান, মন্ত্রিসভার রদবদল নিয়ে কোনো তথ্য নেই। এটি প্রধানমন্ত্রীর এখতিয়ার।