দুদকের গণশুনানি বিভিন্ন সরকারি দপ্তরের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

বান্দরবানে দুর্নীতি দমন কমিশনের (দুদক) গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে বান্দরবান সদর উপজেলা পরিষদ মিলনায়তনে জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে এই গণ শুনানি অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক দাউদুল ইসলামের সভাপতিত্বে গণশুনানীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্নীতি দমন কমিশনের কমিশনার এএফএম আমিনুল ইসলাম।

দুদকের গণশুনানি বিভিন্ন সরকারি দপ্তরের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

অন্যান্যদের মধ্যে পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অংচমং মারমাসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এদিকে গণ শুনানিতে ২০১৬-১৭ অর্থ বছরে চট্টগ্রাম অঞ্চলে মৎস্য চাষ উন্নয়ন ও সম্প্রসারণ প্রকল্পের আওতায় বান্দরবানে দুটি জলাশয় নির্মাণ করে দেয়ার নামে ৭ লক্ষ ৩৭ হাজর টাকা অর্থ আত্মসাৎ করার অভিযোগ উত্থাপিত হয়। কিন্তু গণশুনানীতে মৎস্য কর্মকর্তা জিয়া উদ্দিন তার অভিযোগ স্বীকার করে নিলেও দুর্নীতি দমনের কমিশনার আত্মসাতকৃত অর্থ ফেরত দেওয়ার নির্দেশ দেন।

জেলা প্রশাসক দাউদুল ইসলাম জানান, মৎস্য কর্মকর্তা জিয়া উদ্দিন বুধবার আত্মসাৎকৃত টাকা জমা দিবেন। ওই টাকা অভিযোগকারীদের সাথে নিয়ে তাদের প্রাপ্য টাকা বুঝিয়ে দেয়ার পর বাকি টাকা সরকারি কোষাগারে জমা করা হবে। এছাড়াও গণশুনানিতে বান্দরবান বিএরটিএ, বিদ্যুৎ বিভাগ, ভূমি অফিস, পাসপোর্ট অফিসসহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযোগ গ্রহণ করা হয়।

 

সোহেল কান্তি নাথ, বান্দরবান প্রতিনিধি