যথাযথ মর্যাদায় পালিত হচ্ছে জাতীয় চলচ্চিত্র দিবস

আজ ৩ এপ্রিল, জাতীয় চলচ্চিত্র দিবস। দিবসটি যথাযথ মর্যাদায় সরকারি ও বেসরকারিভাবে পালিত হবে। এ উপলক্ষে সরকারি পর্যায়ে দু’দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়েছে। বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (এফডিসি) এবং জাতীয় চলচ্চিত্র উদযাপন কমিটির যৌথ উদ্যোগে দিবসটি উপলক্ষে দু’দিনের ব্যাপক কর্মসূটি পালিত হচ্ছে।

আজ সকালে রাজধানীতে বিএফডিসি প্রাঙ্গণে উদ্বোধনী অনুষ্ঠানের পর বের হয়েছে শোভাযাত্রা। বিকেল ৩টায় থাকবে সেমিনার। উদ্বোধনী অনুষ্ঠান ও সেমিনারে প্রধান অতিথি থাকবেন তথ্যমন্ত্রী মোহাম্মদ হাছান মাহ্মুদ। এ ছাড়া থাকবে লাল গালিচা সংবর্ধনা, চলচ্চিত্র মেলা, স্থিরচিত্র ও চলচ্চিত্র প্রদর্শনী।

বাংলাদেশ শিল্পকলা একাডেমি দিবসটি উপলক্ষে আজ থেকে তিন দিনের কর্মসূচি হাতে নিয়েছে। কর্মসূচির মধ্যে আছে চলচ্চিত্র বিষয়ে আলোচনা, সেমিনার, পোস্টার প্রদর্শনী, চলচ্চিত্রের গান পরিবেশনা।

উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথি থাকবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি। বিশেষ অতিথি ছিলেন তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য আকবর হোসেন পাঠান (ফারুক) এমপি ও তথ্য মন্ত্রণালয়ের সচিব আবদুল মালেক। স্বাগত ভাষণ দেবেন এফডিসির ভারপ্রাপ্ত মহাপরিচালক লক্ষণ চন্দ্র দেবনাথ।

অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে- রেড কার্পেট সংবর্ধনা, মেলা উদ্বোধন, স্থিরচিত্র প্রদর্শনী, চলচ্চিত্র প্রদর্শনী, চলচ্চিত্র বিষয়ে আলোচনা এবং সেমিনার। সেমিনার অনুষ্ঠিত হবে বিকেল ৩টায় সংস্থার ৮ নম্বর সুটিং ফ্লোরে।

কর্মসূচি পালনের দ্বিতীয় দিন ৪ এপ্রিল বিকেল ৫টায় জনপ্রিয় শিল্পীদের অংশগ্রহণে থাকবে চলচ্চিত্রের গান পরিবেশনা। সন্ধ্যায় রয়েছে লেজার শো ও আতশবাজি।

পরদিন বিকেলে থাকবে তারকা শিল্পীদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে মূল আকর্ষণ হিসেবে থাকবে ঢাকাই ছবির এক সময়কার জনপ্রিয় চলচ্চিত্র অভিনেতা ও নৃত্যশিল্পী জাভেদ এবং নায়িকা অঞ্জনার নৃত্য পরিবেশনা।

জানা গেছে, এছাড়াও উৎসবের মঞ্চ মাতাবেন মাহিয়া মাহি, সাইমন সাদিক, নিরব, ইমন, জয় চৌধুরী, রোমানা নীড়, সানজু জন, বিপাশা কবিরসহ এ প্রজন্মের নায়ক-নায়িকারা।

বাংলাদেশ শিল্পকলা একাডেমি দিবসটি উপলক্ষে ৩ এপ্রিল থেকে ৫ এপ্রিল পর্যন্ত তিন দিনের কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে- চলচ্চিত্র বিষয়ে আলোচনা, সেমিনার, চলচ্চিত্র প্রদর্শনী, চলচিত্রের পোস্টার প্রদর্শনী, চলচিত্রের গান পরিবেশন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here