বোমা মেশিন দিয়ে পঞ্চগড়ে পাথর উত্তোলন বন্ধের দাবি

পঞ্চগড়ের সীমান্তবর্তী তেঁতুলিয়া উপজেলায় হাইকোর্টের রায় অমান্য করে রাতের আধারে অবৈধ ভাবে পরিবেশ বিধ্বংসী ড্রিল-ড্রেজার মেশিন দিয়ে পাথর উত্তোলন বন্ধের দাবিতে মানববন্ধন করেছে পরিবেশ আন্দোলন পঞ্চগড় নামে একটি সংগঠন।

আজ রবিবার বিকেলে পঞ্চগড় শহরের শেরে বাংলা পার্ক কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে “ড্রেজার হাটাও, পঞ্চগড় বাঁচাও” স্লোগানে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে সাধারণ মানুষ ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে সচেতন মূলক লিফটলেট বিতরণ করা হয়।

মানববন্ধনে অংশগ্রহণ করেন বাংলাদেশ নদী আন্দোলন পঞ্চগড়, ডিবেট এসোসিয়েসন পঞ্চগড়, ভূমি রক্ষা আন্দোলন কমিটি, পঞ্চগড় অন-লাইন জার্নালিস্ট এসোসিয়েসন, জাগ্রত তেঁতুলিয়া,শিক্ষক সমিতি, জেলা পাথর বালি ও ভাসা কাঠ উত্তোলনকারী শ্রমিক ইউনিয়নের সদস্যসহ সাধারণ জনগণ।

মানববন্ধনে বক্তারা আগামী প্রজন্মের কথা চিন্তা করে অবৈধ ড্রেজার মেশিন বন্ধসহ ভূমিকম্প থেকে জেলাকে রক্ষার জন্য সাধারণ জনগণকে জোর দাবি জানান। পাশপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষন করে এর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার দাবি জানান এবং ড্রেজার মালিকদের মেশিন বন্ধের আহব্বান জানিয়ে ৪৮ ঘন্টার আল্টিমেটাম দেন।
বক্তারা পুলিশ সুপার ও জেলা প্রশাসের উদ্দেশ্যে আরো বলেন নিরব ভূমিকা নয়, কর্ত্যব্য পালন করুন।

নাজমুস সাকিব মুন, পঞ্চগড় প্রতিনিধি