বনানীর অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা বেড়ে ২৬

রাজধানীর বনানীতে এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় আহত আবু হেনা মোস্তফা কামাল (৪১) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এতে অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা বেড়ে ২৬ জনে দাঁড়াল।

নিহত আবু হেনা মোস্তফা কামাল এফআর টাওয়ারের ১১ তলার ট্রাভেল এজেন্সি হেরিটেজ এয়ার এক্সপ্রেসে সিনিয়র এক্সিকিউটিভ ছিলেন। তাঁর বাবার নাম আবদুল মতিন। তার বাসা ২৩৩, কচুক্ষেত, পুরান বাজার ভাষানটেকে। ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকালে আবু হেনা মোস্তফা কামালের মৃত্যুর বিষয়টি ডিএমপির গুলশান বিভাগের উপকমিশনার মোস্তাক আহমেদ নিশ্চিত করেছন।

বৃহস্পতিবার(২৮ মার্চ) দুপুর ১২টা ৫৫ মিনিটের দিকে বনানীর এফআর টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ওইদিনই ২৫ জন নিহত হওয়ার খবর নিশ্চিত করেছিল প্রশাসন। আহত হয়েছেন ১২০ জন। তাদের মধ্যে ৫৬ জন রাজধানীর বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন। প্রাথমিক চিকিৎসা গ্রহণের পর অন্যরা হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরে গেলেও কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

এফআর টাওয়ারের অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় ফায়ার সার্ভিস ছাড়াও স্বরাষ্ট্র, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ এবং গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় তদন্ত কমিটি গঠন করেছে। তাদের মধ্যে স্বরাষ্ট্র ও গণপূর্ত মন্ত্রণালয়ের কমিটিকে আগামী সাত কার্যদিবস এবং দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের তদন্ত কমিটিকে ৩ এপ্রিলের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।