‘প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি নৈতিক শিক্ষায় শিক্ষিত হতে হবে’

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণায়ের সংসদীয় কমিটির সভাপতি ও ফরিদপুর-৩ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, একজন শিক্ষিত মানুষ কিন্তু পরিপূর্ণ মানুষ না, যদি সে সামগ্রিক ভাবে নিজেকে গড়ে তুলতে না পারে।

তিনি উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরও বলেন, তোমরাই আগামী দিনের ভবিষৎ। জাতি তোমাদের দিকে তাকিয়ে আছে। তোমরাই আগামী দিনে দেশ পরিচালনা করবে। আর সেজন্যই তোমাদেরকে প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি নৈতিক শিক্ষায় শিক্ষিত হতে হবে।

তিনি শনিবার (৩০ মার্চ) দুপুরে ফরিদপুর সদর উপজেলা চত্বরে এডিপি ও জাইকার অর্থায়নে নৈতিক ও মুক্তিযুদ্ধ বিষয়ক শিক্ষা উপকরণ ও ক্রীড়া সামগ্রী বিতরণ অনুষ্ঠিনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সদর উপজেলা নির্বাহী অফিসার প্রভাংশু সোম মহানের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান লোকমান হোসেন মৃধা, পুলিশ সুপার জাকির হোসেন খাঁন, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক রোকসানা রহমান, সদর উপজেলার চেয়ারম্যান রাজ্জাক মোল্যা।

পরে প্রধান অতিথি সদর উপজেলার ১০৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ৭২টি মাধ্যমিক বিদ্যালয়ের মিক্ষার্থীদের মাঝে মুক্তিযুদ্ধ বিষয়ক শিক্ষা উপকরণ ও ক্রীড়া সামগ্রী বিতরণ করেন।

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি