ডিএনসিসি মার্কেটে পরপর তিন বছরই অগ্নিকাণ্ডের ঘটনা

বনানীর আগুনের উত্তাপ না কমতেই এবার রাজধানীর গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটের পাশে কাঁচাবাজারে আগুন লেগেছে। তবে এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। এ নিয়ে ওই মার্কেটে পরপর তিন বছরই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলো। শনিবার ভোর পৌনে ৬টার দিকে রাজধানীর গুলশান-১ এর ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মার্কেটে আগুনের সূত্রপাত হয়।

পাশের শপিং সেন্টারের তৃতীয় তলায় ও আগুন ছড়িয়ে পড়েছিল। সেটিও নিয়ন্ত্রণে আনা হয়েছে। তবে এখনও পুরাপুরি আগুন নিয়ন্ত্রণে আসেনি।  আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট ও নৌবাহিনীর ২টি ইউনিট যুক্ত হয়ে কাজ করছে।

ওই মার্কেটের এক ব্যবসায়ী জানান, ২০১৭ সালের ৩ জানুয়ারি একই মার্কেটে আগুন লেগে তার সর্বস্ব পুরে যায়। এবারও আগুনে তার চারটি ক্রোকারিজের দোকান পুড়ে গেছে।

২০১৭ সালের ৩ জানুয়ারি রাত ২টার দিকে রাজধানীর গুলশান ১ নম্বরে ডিএনসিসি মার্কেটে আগুন লাগে। এর ১৫ মিনিটের মধ্যে কাঁচা মার্কেটটি ধসে পড়ে। ১৬ ঘণ্টা পর নিয়ন্ত্রণে আসে আগুন। ভয়াবহ এই অগ্নিকাণ্ডে মার্কেটের প্রায় ৬০০ দোকান ক্ষতিগ্রস্ত হয়। এ ঘটনায় ওই বছরের ৩ জানুয়ারি গুলশান থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়।

এদিকে রাজধানীর গুলশান-১ এর ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মার্কেটে আগুনের ঘটনা পরিদর্শনে এসেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) আতিকুল ইসলাম।

এসময় তিনি বলেন, এর আগেও এখানে আগুন লেগেছিল। কেন বারবার এই আগ্নিকাণ্ড হচ্ছে সেটা খতিয়ে দেখা হবে। এখন সময় এসেছে স্থায়ী সমাধান করার।

মেয়র আরও বলেন, গত বছরের জানুয়ারির ২ তারিখে একই জায়গায় আগুন লেগেছিল।

ফায়ার সার্ভিস সূত্র জানিয়েছে, আগুন নিয়ন্ত্রণে তাদের ২০টি ইউনিট চেষ্টা চালিয়ে যাচ্ছে। তবে আগুনের কারণ এখনো জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত।