দিনাজপুরে নিয়ে যাওয়া হয়েছে বনানীর অগ্নিকান্ডে নিহত মামুনের মরদেহ

ঢাকার বনানীস্থ এফআর টাওয়ারে অগ্নিকান্ডে নিহত আব্দুল্লাহ্ আল মামুনকে নিয়ে আসা হয়েছে দিনাজপুরে। আজ সকাল সাড়ে ১০টায় ঢাকা থেকে শহরের পশ্চিম বালুয়াডাঙ্গাস্থ বাড়িতে নিয়ে আসা হলে শতশত মানুষ ভীড় করে তাকে এক নজর দেখতে।

তার মৃত্যুতে এলাকায় নেমে এসেছে শোকের ছায়া। তার প্রথম নামাজে জানাযা গতকাল রাতে অনুষ্ঠিত হয়েছে ঢাকার কল্যানপুরে, যেখানে তিনি দীর্ঘদিন ধরে বসবাস করে আসছিল। দিনাজপুরের তার ২য় নামাজে জানাযা অনুষ্ঠিত হবে গ্রামের বাড়ি বিরল উপজেলার কালিয়াগঞ্জ সংলগ্ন মিরাবন গ্রামে এবং জুম্মার নামাজের পরে ৩য় নামাজে জানাযা দক্ষিণ বালুয়াডাঙ্গা মিনার জামে মসজিদের ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। পরে তার বাবার পাশে উপশহরস্থ ফরিদপুর গোরস্থানে সমাহিত করা হবে।

উল্লেখ্য যে, আব্দুল্লাহ্ আল মামুন বনানীর এফআর টাওয়ারে হ্যারিটেজ এয়ার লাইন্সের চীফ একাউন্টেন্ট ছিলেন। বৃহস্পতিবার ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় সে তার বেয়ে নিচে নামার সময় মাটিতে পরে গিয়ে গুরুতর আহত হন। পরে তাকে হাসপাতালে নেয়ার সময় সে মারা জান।

নিহত আব্দুল্লাহ্ আল মামুন দিনাজপুর শহরের পশ্চিম বালুয়াডাঙ্গা অন্ধহাফেজ মোড় নিবাসী প্রাক্তন ফরেস্ট অফিসার মরহুম আবুল কাশেমের দ্বিতীয় পুত্র। মামুন দিনাজপুর শহরের স্কুল জীবন সম্পন্ন করে ভারতে উচ্চ শিক্ষা লাভ করে তিনি বিভিন্ন অফিসে অত্যান্ত সুনাম ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন। তিনি স্ত্রী, দুই কন্যা, মা, চার ভাই-বোন, অসংখ্য আত্মীয়-স্বজন ও শুভাকাঙ্খী রেখে গেছেন।

ফখরুল হাসান পলাশ, দিনাজপুর প্রতিনিধি