অগ্নিকান্ডের ঘটনায় ব্যথিত হয়ে সমবেদনা জানান ফখরুল

রাজধানীর বনানীর এফ আর টাওয়ারে আগুনে আহত হওয়া রোগীদের দেখতে ইউনাইটেড হসপিটালে যান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম ও স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। বৃহস্পতিবার রাত ৮টায় তারা আহতদের দেখতে যান।

এ সময় নেতৃবৃন্দ আহত লোকজনের সাথে কথা বলেন এবং কুশল বিনিময় করেন। তারা এঘটনায় ব্যথিত হয়ে ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা জানান।

এক বিবৃতিতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল বলেন, অগ্নিকাণ্ডে যারা নিহত হয়েছেন, তাদের পরিবার-পরিজন যেন এই কঠিন পরিস্থিতিতে ধৈর্য্য ধারণ করুন। আমি মহান আল্লার দরবারে মোনাজাত করছি।

তিনি বলেন, অগ্নিদগ্ধ হয়ে যারা বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন, তাদের পাশে দাঁড়ানোর জন্য চিকিৎসক ও দেশের মানুষের প্রতি আমি আহ্বান জানাচ্ছি।

তিনি আরও বলেন, দেশের কোথাও না কোথাও প্রায়ই সড়ক, নৌপথ ও অগ্নিকাণ্ডের মতো দুর্ঘটনায় অকালে মানুষের প্রাণ ঝরে যাচ্ছে। সারাদেশের মানুষকে শোক ও বেদনার মধ্যেই বাস করতে হচ্ছে। জনগণ ও শাসনযন্ত্র পরস্পরের প্রতিপক্ষ বলেই রাষ্ট্র-সমাজের সবখানে অব্যবস্থাপনা ও বিশৃঙ্খলার প্রবল প্রতাপ দেখা যাচ্ছে।

প্রসঙ্গত, ভয়াবহ আগুনে এখন পর্যন্ত ২১ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এর মধ্যে এক জন বিদেশি, তিনি শ্রীলঙ্কার নাগরিক। এ ঘটনায় আহত হয়েছেন শতাধিক।

বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুরে টাওয়ারের ৯তলা থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় বলে ধারণা করা হচ্ছে। এ ছাড়া শকসার্কিট থেকে আগুন লেগেছে বলেও ধারণা করা হচ্ছে।