রাজধানীর কামাল আতাতুর্ক সড়কে এফআর টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ড

রাজধানীর বনানীর ১৭ নম্বর রোড কামাল আতাতুর্ক সড়কে এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার পৌনে ১টার দিকে অগ্নিকাণ্ডের এই ঘটনা ঘটে। এ সময় রাস্তার পাশে থাকা বিদ্যুতের তারে আগুন ধরে যায় বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। কিভাবে আগুন লেগেছে তাৎক্ষণিকভাবে সে সম্পর্কে কিছু জানা যায়নি।

বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুরে টাওয়ারের ৯ তলা থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের ভারপ্রাপ্ত কর্মকর্তা এনায়েত হোসেন।

কিভাবে আগুন লেগেছে তাৎক্ষণিকভাবে সে সম্পর্কে কিছু জানাতে পারেননি তিনি। এদিকে, ভেতরে আটকা পড়েছেন অনেকে। এ ছাড়া বহুতল ভবনটির পাইপ বেয়ে অনেককে নিচে নামার চেষ্টা করতেও দেখা গেছে।

ফারুক টাওয়ার নামেও পরিচিত ২০তলা ভবনটির তৃতীয় তলায় শাহজালাল ইসলামী ব্যাংকের একটি শাখা রয়েছে। এছাড়া রেস্টুরেন্টসহ বিভিন্ন কোম্পানির অফিস রয়েছে।

ঘটনাস্থলে উপস্থিত এক প্রত্যক্ষদর্শী জানান, আগুন লাগার পর ভবনটি থেকে প্রচুর কালো ধোঁয়া কুণ্ডলি পাঁকিয়ে বের হচ্ছে। ভেতরে থাকা অনেকেই বাইরে দিয়ে তার বেয়ে নামার চেষ্টা করছেন। নামতে গিয়ে তিনজনকে উপর থেকে পড়ে যেতেও দেখেছি। নিশ্চিত না, তবে শোনা যাচ্ছে একজন সাত তলা থেকে পড়ে গেছেন।

এদিকে, ২৬ তলায় আটকে থাকা ইকো লাইন শিপিং করপোরেশনের অ্যাসিট্যান্ট ম্যানেজার দীপক কুমার দাসের ভাইয়ের সঙ্গে সময় সংবাদের কথা হলে তিনি জানান, ভেতরে অনেকেই আটকে আছে। বের হতে পারছে না। আমার ভাই একমাত্র বের হয়ে ছাদে যেতে পেরেছে। ধোঁয়ার কারণে কষ্ট হচ্ছে সকলের।

https://www.facebook.com/usuf.simul2/videos/398519827606184/