নিউমার্কেট-ধানমন্ডি রুটে আধুনিক চক্রাকার বাস সার্ভিস চালু

রাজধানীর আজিমপুর-নিউমার্কেট-ধানমন্ডি রুটে আধুনিক চক্রাকার বাস সার্ভিস চালু হয়েছে। বুধবার দুপুর ১২টায় কলাবাগান মাঠ সংলগ্ন সড়ক থেকে সার্ভিসটির উদ্বোধন করা হয়।

উদ্বোধন করেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন। উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম, ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যান মশিয়ার রহমান, বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের (বিআরটিসি) চেয়ারম্যান ফরিদ আহমেদ ভূঁইয়া প্রমুখ।

এক্ষেত্রে প্রতি ৫ মিনিট পর পর অন্তত ৩৫টি স্টপেজ থেকে যাত্রীরা বাস সেবা পাবেন। একই প্রক্রিয়ায় মতিঝিল ও উত্তরায় বাস সেবা চালু হবে বলেও জানান তিনি।

এছাড়া গত সোমবার ঢাকা দক্ষিনের মেয়র সাঈদ খোকন বলেন, যে দূরত্বে যেতে রিকশায় ৩০ থেকে ৪০ টাকা লাগে। সেই দূরত্বে এসি বাসে ১০ টাকার টিকেটেই যাওয়া যাবে। এছাড়া এ সকল বাস চালকদের প্রশিক্ষণের দায়িত্ব বিআরটিএকে দেয়া হয়েছে।’

জানা গেছে, আজিমপুর-নিউমার্কেট-ধানমন্ডি রুটের চক্রাকার এ বাস সার্ভিসে বিআরটিসির ২০-২৫টি বাস চলাচল করবে। বাসগুলো মোট ৩৬টি স্পটে থামবে এবং নির্ধারিত সময়ের জন্য অপেক্ষা করবে। এসব কাউন্টারে পাঁচ মিনিট অন্তর অন্তর একটি করে বাস আসবে। এছাড়া এ এলাকায় আর অন্য কোনো যাত্রীবাহী বাস চলাচল করবে না।