ট্রাক চালককে ১৫ দিনের জেল, বান্দরবানে অনির্দিষ্টকালের সড়ক অবরোধ

বান্দরবানে বেপরোয়া গতিতে গাড়ী চালানোর দায়ে জাহাঙ্গীর নামে এক ট্রাক চালককে ১৫ দিনের জেল দেয়ার প্রতিবাদে অনির্দিষ্টকালের সড়ক অবরোধ পালন করছে বান্দরবান ট্রাক শ্রমিক ইউনিয়নের নেতাকর্মীরা।

জানা যায়, বান্দরবান থেকে চট্টগ্রাম যাওয়ার পথে কাঠ বোঝাই ট্রাক নিয়ে চালক জাহাঙ্গীর রেইছা লম্বা রাস্তায় অপর দিক থেকে আসা আলিকদম ইউএনওর গাড়ীকে চাপিয়ে দেয়। এরপর আলিকদম ইউএনও সদর ইউএনও কে বিষয়টি বললে তিনি বেপরোয়া গতিতে ট্রাক চালানোর অপরাধে চালক জাহাঙ্গীর কে মোটর যান আইনের দন্ডবিধি অনুযায়ী ১৫ দিনের জেল দিয়ে কারাগারে প্রেরন করে। এদিকে ট্রাক চালককে অন্যায় ভাবে জেল দেয়া হয়েছে অভিযোগ করে প্রতিবাদে সকাল থেকে অনির্দিষ্ট কালের জন্য সড়ক অবরোধ এর ডাক দেয় বান্দরবানের শ্রমিকরা। ফলে বাস ট্রাক সহ কোন গাড়ী চলছে না, বিপাকে পড়েছে যাত্রীরা। শ্রমিক নেতা বাহাদুর বলেন অন্যায় ভাবে আমাদের একজন শ্রমিককে জেল দেয়া হয়েছে তাকে না ছাড়া পর্যন্ত অবরোধ চলবে।

বান্দরবান সদর উপজেলার ইউএনও নোমান হোসেন প্রিন্স বলেন, আলীকদম উপজেলার ইউএনওর গাড়ীকে এমন ভাবে চাপা দেয়, আর একটুর জন্য দূর্ঘটনায় পতিত হত। তাই বেপরোয়া গতীতে গাড়ী চালানোর অপরাধে মোটরযান আইনে চালক জাহাঙ্গীরকে ১৫ দিনের জেল দেয়া হয়েছে।

সোহেল কান্তি নাথ, বান্দরবান প্রতিনিধি