আবরার নিহতের ঘটনায় দ্বিতীয় দিনের মতো সড়ক অবরোধ

রাজধানীর বসুন্ধারায় সু-প্রভাত পরিবহনের বাসচাপায় বিইউপি শিক্ষার্থী আবরার আহম্মেদ চৌধুরী নিহতের ঘটনায় দ্বিতীয় দিনের মতো সড়ক অবরোধ করেছেন শিক্ষার্থীরা। বুধবার (২০ মার্চ) সকাল সাড়ে ৯টার দিকে রাজধানীর বসুন্ধরা আবাসিক গেট এলাকায় সড়কে তারা অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন।

এর আগে মঙ্গলবার বিকেলে বিইউপির শিক্ষার্থীদের পক্ষে সাংবাদিকদের এ তথ্য জানান বিইউপির শিক্ষার্থী প্রতিনিধি মাঈশানুর।

মাঈশানুর জানান, মেয়র আতিকুল ইসলাম আমাদের আশ্বাস দিয়েছেন আগামীকাল সকালে বসুন্ধরা গেটের সামনে একটি ফুট ওভারব্রিজ তৈরি করে দেবেন। দুর্ঘটনায় নিহত আবরারের বাবা ফুটওভারব্রিজটি উদ্বোধন করবেন। শিক্ষার্থীদের নিরাপত্তার কথা মাথায় রেখেই আজকের মতো আন্দোলন স্থগিত করা হয়েছে। আগামীকাল সকাল থেকে আবারও আমরা রাস্তায় নামবো।

প্রসঙ্গত, মঙ্গলবার সকাল ৭টার দিকে রাস্তা পার হওয়ার সময় বসুন্ধরা গেট এলাকায় সুপ্রভাত পরিবহনের একটি বাসের ধাক্কায় প্রাণ হারান বিইউপি আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী। এ খবর জানার পর থেকেই শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন। ‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগানে গোটা এলাকা মুখর করে রেখেছেন তারা। ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। শিক্ষার্থীদের অবরোধে বিমানবন্দর থেকে বাড্ডা হয়ে রামপুরা-গুলিস্তান রুটের যান চলাচল বন্ধ হয়ে যায়।