এখনই বিয়ের পিঁড়িতে বসতে আগ্রহী নইঃ জয়া আহসান

‘দ্য নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস’-এর বিনোদন ও জীবনযাপন বিষয়ক ম্যাগাজিন ‘ইনডালজ’কে দেওয়া এক সাক্ষাৎকারে নিজের পছন্দ-অপছন্দ, বন্ধু, চলচ্চিত্র ভাবনা, অবসর যাপনসহ নানা বিষয়ে কথা বলেন দুই বাংলার জনপ্রিয়  ও জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী অভিনেত্রী জয়া আহসান।

সাক্ষাৎকারে জয়া আহসান বলেন, পরিবার থেকে চাপ এলেও এখনই বিয়ের পিঁড়িতে বসতে আগ্রহী নই। এখনই ঘরোয়া পরিবেশে নিজেকে বেঁধে ফেলতে চাই না। আমি আরও কাজ করতে চাই। পরিবার থেকে বিয়ের চাপ দেওয়া হলেও আমি না শোনার ভান করি।

ঢাকা ও কালকাতায় সমানতালে কাজ করা এ অভিনেত্রী বলেছেন, কলকাতায় তার ‘ভালো কোনও ছেলেবন্ধু নেই’। প্রেম করার মতো পর্যাপ্ত সময়ও তার হাতে নেই।

জীবনসঙ্গী হিসেবে কেমন পাত্র চান, তাও বলেছেন জয়া।

তিনি বলেছেন, পাত্রের চেহারা কোনও বিষয় নয়। তবে বিচক্ষণ ও প্রতিশ্রুতিশীল হতে হবে। সৃজনশীল ব্যক্তির মূল্য বুঝতে হবে।

নব্বই দশকের জনপ্রিয় মডেল ফয়সাল আহসানউল্লাহকে ভালোবেসে বিয়ে করেছিলেন জয়া। তখন থেকেই নামের শেষে ‘আহসান’ লেখেন তিনি। ২০১১ সালের দিকে তাদের বিয়ে-বিচ্ছেদ ঘটে বলে বিভিন্ন সংবাদমাধ্যমের খবরে জানা যায়।

সাক্ষাৎকারে জয়াকে ‘বক্সঅফিস কুইন’ বলে অভিহিত করা হয়। ২০০৪ সালে মোস্তফা সরয়ার ফারুকীর ‘ব্যাচেলর’ চলচ্চিত্রের মাধ্যমে বড়পর্দায় অভিষেক হয় জয়ার। এরপর ‘ডুবসাঁতার’, ‘গেরিলা’, ‘চোরাবালি’, ‘দেবী’ সহ বেশ কয়েকটি ঢাকাই চলচ্চিত্রে অভিনয় করে প্রশংসা কুড়িয়েছেন তিনি।

পাশাপাশি তার অভিনীত ‘রাজকাহিনি’, ‘বিসর্জন’, ‘ঈগলের চোখ’সহ কলকাতার বেশ কয়েকটি চলচ্চিত্র সাড়া ফেলে। সম্প্রতি ‘বিনি সুতোয়’ নামে কলকাতার একটি চলচ্চিত্রের শুটিং শেষ করেছেন জয়া আহসান। ঢাকায় মুক্তির অপেক্ষায় আছে তার ‘বিউটি সার্কাস’।