অরণির দাবি ভিসির পদত্যাগে, ফের নির্বাচন চাইলেন ভিপি নুর

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদের ১১ মার্চের নির্বাচন বাতিল করে আবারও নির্বাচনের দাবি করেছেন ডাকসুর নির্বাচিত ভিপি নুরুল হক নুর। রবিবার (১৭ মার্চ) মধুর ক্যান্টিনে সাধারণ ছাত্র পরিষদের আয়োজিত সংবাদ সম্মেলনে এমন কথা বলেন তিনি।

নুর বলেন, সাধারণ শিক্ষার্থীরা চাইলে আমি দায়িত্বগ্রহণ করব। না চাইলে করব না।

তিনি বলেন, প্রধানমন্ত্রী রাষ্ট্রের সর্বোচ্চ ব্যক্তি। তার প্রতি শ্রদ্ধাবোধ থেকে আমি গণভবনে গিয়েছি। আর সেটি আমার সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে কথা বলেই গণভবনে গিয়েছি।

এসময় উপস্থিত ছিলেন সাধারণ ছাত্র পরিষদের ডাকসু নির্বাচনের প্যানেলের জিএস প্রার্থী রাশেদ খান। এজিএস প্রার্থী ফারুকসহ সংগঠনের অন্য নেতারা।

এদিকে পাঁচ দফা দাবিতে আগামীকাল সোমবার (১৮ মার্চ) ক্লাস বর্জন ও উপাচার্যের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করবে নির্বাচন বর্জনকারী প্যানেলগুলো। পৃথক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তারা। নির্বাচন বর্জনকারী প্যানেলগুলোর পক্ষ থেকে এ কর্মসূচি ঘোষণা করেন স্বতন্ত্র জোট থেকে ভিপি প্রার্থী অরণি সেমন্তি খান।

নির্বাচন বয়কট করা ৫ প্যানেলকে সাথে নিয়ে আন্দোলন চালিয়ে যাওয়া হবে জানিয়ে তিনি বলেন, ১৮ মার্চ থেকে সকল একাডেমিক কার্যক্রম বন্ধ করে সেদিন সকাল ১১ টায় রাজু ভাস্কর্য থেকে মিছিল নিয়ে ভিসি কার্যালয় অবরোধ করা হবে।

তাদের দাবিগুলো হল- ভিসির পদত্যাগ, নির্বাচন বাতিল, পুন:তফসিল ঘোষণা, মামলা প্রত্যাহার, হামলাকারীদের চিহ্নিত করে বিচারের আওতায় আনা