মহাসড়কে বাস, ট্রাক রেখে যানজট সৃষ্টিকারী গাড়ীর বিরুদ্ধে ব্যাবস্থা

মহাসড়কের উপর অযথা বাস, ট্রাক রেখে যানজট সৃষ্টিকারী গাড়ীর লাইসেন্চ জব্দ করা সহ প্রয়োজনে তার বিরুদ্ধে বিআরটিকে ব্যাবস্থা নেওয়া হবে। সোমবার সকালে কালীগঞ্জ উপজেলা আইনশৃংখলা কমিটির মাসিক সভাতে মহাসড়কে দূর্ঘটনা প্রতিরোধ ও যানজট নিরসনে ওই সিদ্ধান্ত নেওয়ার প্রস্তাব করা হয়েছে।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সূবর্ণা রানী সাহার সভাপতিতে পরিষদের সভাকক্ষে অনুষ্ঠিত সভাতে প্রধান অতিথি ছিলেন কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গির সিদ্দিকী ঠান্ডু। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) জাকির হোসেন, কালীগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ ইউনুচ আলী, উপজেলা মহিলা ভাইচ চেয়ারম্যান শাহানাজ পারভীন ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা হুসায়েন শাফায়েত। সভার শুরুতেই ইউএনও র্সবর্ণা রানী সাহা কালীগঞ্জ থানা পুলিশের কর্মকান্ডে ভুয়সী প্রসংশা ও বর্তমান আইনশৃংখলা পরিস্থিতি সন্তোষজনক বলে উল্লেখ করেন।

তিনি জানান, আগামি ২৪ মার্চ কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন। এ নির্বাচনটি শান্তিপূণ পরিবেশে সম্পন্ন করতে তিনি সকলের সহযোগিতা কামনা করেন। এছাড়াও জনসাধারনের নিরাপদ চলাচলের জন্য সড়কে অযথা দাঁড়িয়ে থাকা ট্রাক বাসের বিরুদ্ধে নতুন পন্থায় ব্যাবস্থা ও বাল্য বিয়ে বন্ধ সহ বিভিন্ন সামাজিক উন্নয়নে আরো পদক্ষেপ গ্রহন করবেন বলে জানান।

সভায় উপস্থিতদের সদস্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, সোনার বাংলা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শিবুপদ বিশ্বাস, কালীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি সমকাল প্রতিনিধি জামির হোসেন, কালীগঞ্জ ফায়ার সার্ভিস ষ্টেশনের ভারপ্রাপ্ত ষ্টেশন কর্মকর্তা সামসুর রহমান, ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম ছানা, একরামুল হক সংগ্রাম, আবুল কালাম আজাদ, নাছির চৌধুরী ও ইলিয়াস রহমান মিঠু প্রমুখ। সভাতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের প্রধান, গনমাধ্যম র্কর্মী ও উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ প্রতিনিধি