বৃষ্টির মরদেহ শনাক্ত হবার পড় এবার খোঁজ মিলল দোলার

চকবাজারে অগ্নিকাণ্ডের পরপরই নিখোঁজ থাকা দুই বান্ধবীর মধ্যে ফাতেমাতুজ জোহরা বৃষ্টির মরদেহ আগেই শনাক্ত হয়েছে। এবার খোঁজ মিলল বৃষ্টির বান্ধবী দোলারও। মঙ্গলবার (১২ মার্চ) ডিএনএ প্রোফাইল মিলিয়ে দোলার মরদেহও শনাক্ত করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। সব মিলিয়ে আরও পাঁচটি মরদেহের পরিচয় শনাক্ত করতে পেরেছে তারা।

প্রেস ব্রিফিংয়ে সিআইডি প্রধান শেখ হিমায়েত হোসেন জানিয়েছেন, নিখোঁজ ব্যক্তিদের স্বজনদের ডিএনএ প্রোফাইলের মিল না পাওয়ায় আরও তিনটি মরদেহের পরিচয় শনাক্ত করা যায়নি।

এর আগে গত ৬ মার্চ নিহত অজ্ঞাতদের মধ্য থেকে ডিএনএ পরীক্ষার মাধ্যমে ১১টি মরদেহ সিআইডি শনাক্ত করে। এদের মধ্যে ৮ জনের পরিচয় নিশ্চিত করে ওইদিনই সন্ধ্যায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গ থেকে মরদেহ হস্তান্তর করে পুলিশ ও জেলা প্রশাসন।

ওই ৮ জনের মধ্যে দোলার বান্ধবী গার্হস্থ্য অর্থনীতি কলেজের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ফাতেমাতুজ জোহরা বৃষ্টির মরদেহ ছিল। পরিচয় শনাক্ত হওয়া আরও তিন জনের মরদেহ পরদিন স্বজনদের কাছে তুলে দেয়া হয়।

উল্লেখ্য, ২০ ফেব্রুয়ারি রাতে চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৬৭ জন নিহত ও অর্ধশতাধিক ব্যক্তি আহত হন। আহতদের মধ্যে আরও চারজন চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়ায় মোট নিহতের সংখ্যা দাঁড়ায় ৭১ জন।