ঢাবি ক্যাম্পাসে নবনির্বাচিত ভিপি নুরকে ধাওয়া দিয়েছে ছাত্রলীগ ও ছাত্রদল

মঙ্গলবার বেলা ১টা ৪৫ মিনিটে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নবনির্বাচিত ভিপি কোটা সংস্কার আন্দোলনকারী নেতা নুরুল হক নুরকে ধাওয়া দিয়েছে ছাত্রলীগ ও ছাত্রদল। এ সময় আহত হন ছাত্রলীগ কর্মী ফেরদৌস আলম আহত ও সমাজসেবা বিষয়ক সম্পাদক পদপ্রার্থী তৌহিদুল ইসলাম।

ক্যাম্পাসে প্রবেশের পর টিএসসি প্রাঙ্গণে প্রেস ব্রিফিংয়ের প্রস্তুতি নিচ্ছিলেন নুরুল হক নুর। কিন্তু নুর ও তার সমর্থকদের ছাত্রলীগ ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয় । এসময় নুর সমর্থকরা টিএসসির ভেতরে ঢুকে পড়েন।কিন্তু ভিপি নুরকে বাঁচাতে গিয়ে আহত হন ছাত্রদলের সমাজসেবা বিষয়ক সম্পাদক পদপ্রার্থী তৌহিদুল ইসলাম।

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন বাতিল ও পুনঃতফসিলের দাবি জানিয়ে টিএসসিতে (ছাত্র-শিক্ষক কেন্দ্র) অবস্থান নিয়েছেন বামজোট সমর্থিত বিভিন্ন ছাত্র সংগঠনের নেতাকর্মীরা।

এদিন ১১টা থেকে নির্বাচন বাতিল ও পুনঃতফসিলের দাবিতে বামজোটসহ বিভিন্ন ছাত্র সংগঠনের নেতাকর্মীরা টিএসসিতে অবস্থান নেয় তারা। এ সময় তারা ‘জালিয়াতির নির্বাচন মানি না, মানবো না’ বলে স্লোগান দিতে থাকেন।

এ বিষয়ে ডাকসু নির্বাচনে ভিপি প্রার্থী লিটন নন্দী বলেন, আমাদের কর্মসূচি চলছে। আমরা ক্যাম্পাসে অবস্থান নিয়েছি। আমরা নির্বাচন বাতিল করে পুনঃতফসিল চাই।

ডাকসু’র নবনির্বাচিত ভিপি নূরুল হক নুরের সঙ্গে কথা হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, হ্যাঁ, ওরা আমাদের সঙ্গেই আছে। ওদের কোটা আন্দোলনের ছেলেরা আমাদের কর্মসূচিতে যোগ দিতে আসছে।

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে সহ-সভাপতি (ভিপি) নির্বাচিত হয়েছেন কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নুরু। তিনি পেয়েছেন ১১ হাজার ৬২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন পেয়েছেন ৯ হাজার ১২৯ ভোট। এছাড়া সাধারণ সম্পাদক (জিএস) পদে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী ও সহ-সাধারণ সম্পাদক (এজিএস) পদে ঢাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন নির্বাচিত হয়েছেন।