পতাকা বৈঠকের মাধ্যমে আটক মিয়ানমার সেনা সদস্যকে হস্তান্তর

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি মিয়ানমার সীমান্ত থেকে আটক মিয়ানমার সেনাবাহিনীর সদস্যকে পতাকা বৈঠকের মাধ্যমে হস্তান্তর করা হয়েছে। রোববার (৩ মার্চ) বেলা ১১টায় মিয়ানমার কর্তৃপক্ষের কাছে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমের তুমব্রু পয়েন্ট দিয়ে তাকে হস্তান্তর করেছে বাংলাদেশের সীমান্ত রক্ষী বাহিনী বিজিবি।

নাইক্ষ্যংছড়ি বিজিবির ১১ ব্যাটেলিয়নের অধিনায়ক লে. কর্নেল আসাদুজ্জামান জানান, আটক সেনা সদস্যের ফেরত পাঠানোর বিষয়ে মিয়ানমার কর্তৃপক্ষের সাথে পতাকা বৈঠক করা হয়েছে। পতাকা বৈঠকের পর আটক মিয়ানমার সেনা সদস্যকে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমের তুমব্রু পয়েন্ট দিয়ে হস্তান্তর করা হয়েছে।

প্রসঙ্গত, গত ২৪ জানুয়ারি বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ভাল্লুকখাইয়া সীমান্তের হাতিছড়া এলাকা থেকে মিয়ানমারের অং বো বো থিন নামে এক সেনা সদস্যকে আটক করা হয়েছিল। আটকের সময় তার পরনে মিয়ানমার সেনাবাহিনীর পোশাক ছিল। পরে সে মিয়ানমারের সেনা বাহিনীর এলআইবি-২৮৭ ব্যাটালিয়নের সদস্য বলে জানা যায় এবং সে রাখাইনের বান্ডুলা ৫০ নং ক্যাম্পে দায়িত্বরত ছিলেন। মিয়ানমারের সেনাবাহিনীর ওই সদস্য সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে অনুপ্রবেশ করলে তাকে আটক করা হয়।

 

সোহেল কান্তি নাথ, বান্দরবান প্রতিনিধি