কাদেরকে দেখতে ফখরুলসহ বিএনপির প্রতিনিধি দল হাসপাতালে

হৃদরোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে দেখতে হাসপাতালে মির্জা ফখরুলসহ বিএনপির একটি প্রতিনিধি দল গিয়েছেন বলে রবিবার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান।

তিনি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে দেখতে হাসপাতালে যাচ্ছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির সিনিয়র নেতারা।

শায়রুল জানান, গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয় থেকে নেতারা রওয়ানা হয়েছেন। প্রতিনিধি দলে রয়েছেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান ও আমির খসরু মাহমুদ চৌধুরীসহ অন্যান্য নেতারা।

তিনি বলেন, মির্জা ফখরুলের নেতৃত্বে বিএনপির প্রতিনিধি দল রাত ৮টার দিকে রওনা দিয়েছিলেন।

এর আগে রোববার ফজরের নামাজের পর হঠাৎ শ্বাসপ্রশ্বাসে সমস্যা হলে ওবায়দুল কাদেরকে দ্রুত বিএসএমএমইউতে ভর্তি করা হয়। প্রথমে আইসিইউতে ও পরে তাকে সিসিইউতে রাখা হয়েছে।

তাকে দেখতে যান রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা, স্পিকার শিরিন শারমীন চৌধুরী, মন্ত্রিসভার সদস্যসহ অনেক নেতাকর্মী।

এরইমধ্যে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে একজন একজন বিশেষজ্ঞ, একজন সাধারণ চিকিৎসক ও দু’জন নার্সসহ চারজনের একটি দল সন্ধ্যায় ঢাকার বিএসএমএমইউ হাসপাতালে এসে পৌঁছাছে।

হৃদরোগে আক্রান্ত ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে সিঙ্গাপুরে নেওয়ার মতো অবস্থা ছিল না। পরে তার চিকিৎসায় গঠিত মেডিকেল টিম সিদ্ধান্ত নেন সিঙ্গাপুর থেকে ডাক্তার ও এয়ার অ্যাম্বুলেন্স আনার। এয়ার অ্যাম্বুলেন্সে যদি পর্যাপ্ত সুযোগ-সুবিধা থাকে তবেই কাদেরকে সিঙ্গাপুরে নেওয়ার বিষয়ে সিদ্ধান্ত হতে পারে বলে জানান চিকিৎসকরা।