পঞ্চমবারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে জয় বাংলা কনসার্ট

রাজধানীতে পঞ্চমবারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে জয় বাংলা কনসার্ট। ঐতিহাসিক ৭ মার্চ জয় বাংলা কনসার্ট আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। পঞ্চমবারের আয়োজিত কনসার্টটি ৭ মার্চ বিকাল ৩টা থেকে শুরু হবে। চলবে রাত ১১টা পর্যন্ত।

এবারের কনসার্টে ৮টি ব্যান্ড অংশ নেবে। ইয়াং বাংলা আয়োজিত কনসার্টে ব্যান্ডগুলো হলো আর্টসেল, চিরকুট, নেমেসিস, লালন, ক্রিপটিক ফেইট, বে অব বেঙ্গল, শূন্য ও আরবোভাইরাস।

সূত্র থেকে জানা গেছে, কনসার্টে অংশ নেয়া ৮টি ব্যান্ড তাদের নিজস্ব গান ছাড়াও বরাবরের মতো স্বাধীনবাংলা বেতার কেন্দ্রের গানও গাইবে। ১ মার্চ থেকে ইয়াং বাংলার অফিশিয়াল ওয়েবসাইটে (https://youngbangla.org/) নিবন্ধন শুরু হয়েছে।

আগ্রহীদের আগে থেকেই অনলাইনে নিবন্ধনের মাধ্যমে টিকিট সংগ্রহ করতে হবে। নিবন্ধনের জন্য জাতীয় পরিচয়পত্র বা পাসপোর্ট অথবা জন্ম নিবন্ধন সনদ, মোবাইল নম্বর ও ই-মেইল ঠিকানা লাগবে।

প্রসঙ্গত, ১৯৭১ সালের ৭ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেয়া ঐতিহাসিক ভাষণের প্রতি শ্রদ্ধা জানিয়ে কয়েক বছর ধরে এই কনসার্ট আয়োজন করছে ইয়াং বাংলা। এরই মধ্যে কনসার্টটি সবার মাঝে সাড়া জাগিয়েছে। এবারের আয়োজনটিও সবার মাঝে সাড়া জাগাবে বলে মনে করছেন কনসার্টের আয়োজক প্রতিষ্ঠান ‘ইয়াং বাংলা’।