চকবাজারে কেমিক্যাল গোডাউন উচ্ছেদ অভিযানে বাধা

অগ্নিকাণ্ডের ঘটনার পরে রাজধানীর চকবাজারের বকশি বাজার এলাকায় জয় চন্দ্র নাগ রোডে আবাসিক ভবন থেকে কেমিক্যাল গোডাউন অপসারণের অভিযান চালিয়েছে সিটি করপোরেশন। এ সময় চারটি বাড়ির গ্যাস ও বিদ্যুৎ সংযোগ কেটে দেওয়া হয়। একই সড়কের অন্য একটি বাড়িতে অভিযান চালানোর সময় তারা বাধা পায়।

বাধা পাওয়ার ব্যপারে সিটি করপোরেশন সূত্র জানায়, বেলা ১১টার দিকে ওই চার বাড়িতে নিষিদ্ধ রাসায়নিক, পলিথিন, ও রাসায়নিকের কৌটা পাওয়ার পর বাড়ির গ্যাস ও বিদ্যুৎ সংযোগ কেটে দেওয়া হয়। পাশের আরেকটি বাড়িতে অভিযান চালানোর সময় তারা বাধা পায়। এ সসময় অভিযান স্থগিত করে ফায়ার সার্ভিস, তিতাস, ওয়াসা, ডিপিডিসি নগর ভবনে চলে আসে।

রাজস্ব বিভাগের এক কর্মকর্তা জানান, বকশিবাজার এলাকায় জয় চন্দ্র নাগ রোডের ৮ / ৩,৮ /ক, ১৬ / ২,১৬ /২ /বি এই চারটি বাড়িতে অভিযান শেষ করে তাঁরা। পরে একই সড়কের ১৭ নম্বর বাড়িতে অভিযানের জন্য গেলে মালিক মোতালেব লোকজন নিয়ে বাধা দেয়। পরে তারা নগর ভবনে চলে আসেন।

ঘটনা শুনে মেয়র সাঈদ খোকন বলেন, তিনি নিজেই যাবেন। যে কোনো মূল্যে অভিযান অব্যাহত রাখবেন। কাউকে ছাড় দেবেন না।

গত ২০ ফেব্রুয়ারি দিবাগত রাতে চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ঘটনার দিনই আগুনে পুড়ে অন্তত ৬৭ জন নিহত হন। পরে হাসপাতালে মারা গেছেন আরও ৪ জন।