সুন্দরবনে র‍্যাবের সাথে বন্দুক যুদ্ধে দুই বনদস্যু নিহত

পশ্চিম সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের কলাগাছি এলাকায় বনদস্যুর সাথে র‍্যাব-৬ এর গোলাগুলির ঘটনা ঘটছে। এ ঘটনায় বাহিনী প্রধান সাহেব আলী ও সেকেন্ড ইন কমান্ড হাবিবুর রহমান নিহত হয়েছেন। র‍্যাব সদস্যরা ঘটনা স্থল থেকে অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করেছে।

জানা যায় বৃহস্পতিবার খুব সকালে পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের কলাগাছিয়া খালে এ বন্দুক যুদ্ধের ঘটনা ঘটে। গোলাগুলিতে র‍্যাবের দুই সদস্য আহত হয়েছেন। আহত র‍্যাব-৬ সদস্যরা হলেন আশিকুর রহমান ও শাফিকুর রহমান। নিহত বনদস্যুরা হলেন, উপজেলার পাতাখালী গ্রামের আব্দুর রহমানের পুত্র সাহেব আলী (৩৫) ও আশাশুনির খোকন গাজীর পুত্র হাবিবুর রহমান (২৮)।

র‍্যাব -৬ এর লে. কমান্ডার জাহিদুল কবির জানান, সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের কলাগাছিয়া খালে বনদস্যু সাহেব আলী বাহিনীর সদস্যরা অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে তিনি ও অপারেশন অফিসার এ.এসপি তোফাজ্জেলের নেতৃত্বে র‍্যাব সদস্যরা সেখানে অভিযান চালায়। র‍্যাবের উপস্থিতি টের পেয়ে বনদস্যুরা র‍্যাবের উপর গুলি বর্ষণ করে। র‍্যাব ও পাল্টা গুলি বর্ষণ করে। প্রায় ঘন্টাব্যাপি বন্দুকযুদ্ধে সাহেব আলী বাহিনীর সদস্যরা পিছু হটে যায়। এ সময় ঘটনাস্থল থেকে বাহিনী প্রধান সাহেব আলী ও সেকেন্ড ইন কমান্ড হাবিবুর রহমানকে আটক করে শ্যামনগর স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হলে সেখানে কর্তব্যরত ডাক্তার তাদের মৃত ঘোষণা করেন।

তিনি আরো জানান, ঘটনা ঘটনাস্থল থেকে দুটি দেশী তৈরী বন্দুক ও ৩২ রাউন্ড গোলাবরুদ উদ্ধার করা হয়েছে এবং র‍্যাব-৬এর দুই সদস্য আহত হয়েছেন।

রনজিৎ বর্মন, শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি