বৃষ্টির কারণে বেশ কয়েকটি কেন্দ্রে ভোটার উপস্থিতি কম

আজ বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ৮টা শুরু হয়েছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে মেয়র পদে উপনির্বাচন এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে সম্প্রসারিত ১৮টি করে মোট ৩৬টি ওয়ার্ডে ভোট গ্রহণ চলছে। এই ভোটগ্রহণ চলবে বিকেল চারটা পর্যন্ত। নির্বাচন উপলক্ষে ইতোমধ্যে প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন (ইসি)।

মাঝারি আকারের বৃষ্টি ও মেঘলা আকাশ মাথায় নিয়েই ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে। সকাল ৮টায় ভোট শুরু হলেও বৃষ্টির কারণে কেন্দ্রগুলোতে এখনও সেভাবে ভোটারদের উপস্থিতি দেখা যায়নি।

উত্তর সিটি করপোরেশন অঞ্চলের মিরপুরের বেশ কয়েকটি কেন্দ্রে ৮টা ৫ মিনিট পর্যন্ত একটি ভোটও জমা পড়েনি বলে জানা যায়। তবে তেমন ভোটার না এলেও ভোটগ্রহণের সঙ্গে সংশ্লিষ্ট কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা, সহকারী প্রিজাইডিং কর্মকর্তা, পুলিং এজেন্টরা আগে থেকেই অবস্থান করছেন কেন্দ্রে।

এদিকে, নৌকা প্রতীকে নির্বাচনে অংশ নেওয়া আতিকুল ইসলামের পুলিং এজেন্ট ছাড়া অন্য প্রার্থীদের পুলিং এজেন্টদের এখনও মিরপুরের কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা যায়নি।

এ বিষয়ে কয়েকটি কেন্দ্রের প্রিজাইডিং অফিসারের সঙ্গে কথা বলার চেষ্টা করা হলে মন্তব্য করতে রাজি হননি কেউ। তবে সরকারি বঙ্গবন্ধু কলেজে আতিকুল ইসলামের পক্ষের পুলিং এজেন্ট মো. কাওসার হোসেন বলেন, বৃষ্টির মধ্যেও আমরা সকাল সকাল চলে এসেছি। অন্য এজেন্টরা মনে হয় বৃষ্টির কারণেই এখনও আসছেন না। বৃষ্টি থামলে ভোটারদের চাপ বাড়বে।

এবারের নির্বাচনে ডিএনসিসি’র ৫৪টি সাধারণ ওয়ার্ড আর ১৮টি সংরক্ষিত ওয়ার্ডের মোট এক হাজার ২৯৫টি কেন্দ্রে ভোটগ্রহণ চলছে। এতে মোট ভোটার সংখ্যা ৩০ লাখ ৩৫ হাজার ৬২১ জন।