চকবাজারে চুড়িহাট্টা ফের আগুন আতঙ্ক, আহত ১০ মুসল্লি

ভয়াবহ অগ্নিকাণ্ডের তিনদিন পর এখনো সেখানে রয়েছে দগদগে ক্ষত। সেই রেশ কাটতে না কাটতেই আজ শনিবার চকবাজারের চুড়িহাট্টা এলাকায় নতুন করে বিদ্যুতের তারে আগুনের ফুলকি (স্পার্ক) দেখে আতঙ্কে মসজিদ থেকে বের হতে গিয়ে আহত হয়েছেন সাতজন মুসুল্লী।

সন্ধ্যায় ওই এলাকায় পরীক্ষামূলকভাবে বিদ্যুৎ সংযোগ চালুর চেষ্টা করে কর্তৃপক্ষ। এসময় বিভিন্ন জায়গায় আগুনের ফুলকি দেখে এলাকার মসজিদে থাকা মুসল্লীরা আতঙ্কিত হয়ে পড়েন।

তাড়াহুড়ো করে বের হতে গিয়ে আহত হন ১০ জন মুসুল্লী। এ ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন এলাকাবাসী।

বুধবার রাত ১০টা ৩৮ মিনিটে চকবাজারের নন্দ কুমার দত্ত রোডের শেষ মাথায় মসজিদের পাশে ৬৪ নম্বর হোল্ডিংয়ের ওয়াহিদ ম্যানসনে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরে আগুন ছড়িয়ে পড়ে আরো কয়েকটি ভবনে। এ ঘটনায় বহু হতাহতের ঘটনা ঘটেছে।

আগুন লাগার পরপরই বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয় ওই এলাকায়। ক্ষতিগ্রস্ত ভবগুলোর বাসিন্দারা এখনো ফিরতে শুরু করেননি। একটি ভবনের বাসিন্দা জানিয়েছেন, বিদ্যুৎ সংযোগ না দেয়া পর্যন্ত তারা বাসায় ফিরবেন না।

দিনের আলোতে চেষ্টা না করে অন্ধকারে কেন বিদ্যুৎ সংযোগ দেয়ার চেষ্টা; তা নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন এলাকাবাসী।

উল্লখ্য, গত বুধবারের আগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত ৬৭ জন নিহত হয়েছে। যার মধ্যে ৪৮ টি মরদেহ হস্তান্তর করা হয়েছে এবং বাকি ১৯ টি লাশ শনাক্ত না করতে পাড়ায় এখনো হস্তান্তর করা হয়নি।