হলুদ শাড়িতে নিউইয়র্ক ফ্যাশন উইক মাতালেন মোনালিসা

প্রতিবছর আন্তর্জাতিক ফ্যাশনের বর্ষপঞ্জিতে ফেব্রুয়ারি ও সেপ্টেম্বর মাসে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরে আয়োজন করা হয় নিউইয়র্ক ফ্যাশন উইক। গত ১০ ফেব্রুয়ারি নিউইয়র্কের ম্যানহাটানে অনুষ্ঠিত এবারের আয়োজনে অংশ নেন বাংলাদেশের জনপ্রিয় মডেল মোজেজা আশরাফ মোনালিসা।

হলুদ শাড়ির সাথে সবুজ ব্লাউজ, হাত ভর্তি চুড়ি, কানে বড় দুল, মাথায় খোঁপা বেঁধে তাতে ফুল গুজে সকলের নজর কেড়েছেন মোনালিসা। বিশ্বের খ্যাতিমান ডিজাইনার, কোরিওগ্রাফার ও মডেলদের সামনে মেয়েদের প্রধান পোশাক শাড়িকে উপস্থাপন করেন তিনি। পিয়াল হোসেনের কোরিওগ্রাফিতে বিদেশি মডেলরাও সালোয়ার কামিজ পরে র‍্যাম্পে হাঁটেন।

এবার একমাত্র বাংলাদেশি প্রতিষ্ঠান ‘সপ্তপর্ণা’ এতে অংশ নেয়। ফ্যাশন শো’র প্রতিটি পোশাক বাংলাদেশি ফ্যাশন হাউজ ‘সপ্তপর্ণা’র কর্নধার পারভিজ চৌধুরীর ডিজাইন করা। শো’তে বাংলাদেশি পোশাক সেলোয়ার-কামিজ পরে রানওয়ে’তে হাঁটেন ১২ জন বিদেশি মডেল। শো স্টপার হিসেবে সবশেষ বাংলা গানের সাথে রানওয়েতে আসেন শাড়ি পরিহিতা মোনালিসা। তার সাথে সঙ্গী হন আরেক বাংলাদেশি মডেল ফারহান চৌধুরী।

মোনালিসা বলেন, ‘এত বড় প্ল্যাটফর্মে পারফর্ম করবো এটা ভেবে শুরুতে কিছুটা নার্ভাস ছিলাম। কিন্তু ফ্যাশন উইকের সার্বিক পরিবেশ আমাকে মুগ্ধ করেছে। বাঙালি নারীর অহংকার ও ঐতিহ্যের পোশাক শাড়িকে বিশ্ব পরিমন্ডলে তুলে ধরতে পেরে আমি আনন্দিত।’