রাতেই স্বল্প পরিসরে চালু হয়েছে হাসপাতালের চিকিৎসাসেবা

গতকাল সন্ধ্যার আগে রাজধানীর শেরেবাংলা নগরে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে অগ্নিকাণ্ডের সূত্রপাত নিয়ে ভিন্ন বক্তব্য দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয় ও ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স। বৃহস্পতিবার দিনগত রাতেই চিকিৎসাসেবা চালু হয়েছে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে।

রাত দেড়টার দিকে হাসপাতালের উপ-পরিচালক ডা. মামুন মোর্শেদ বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে জানান, অগ্নিকাণ্ডের সময় হাসপাতালে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে জরুরি বিভাগ চালু ছিলো। আইসিইউ-তে ১০ জন রোগী ছিল, তাদের অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, ‘রাত ১২টার পর থেকেই এক ও সাত নম্বর ওয়ার্ডে যেসব রোগী ফিরে আসছেন তাদের চিকিৎসা শুরু হয়েছে।’ সকালের মধ্যে সব রোগী হাসপাতালে পুনরায় চলে আসবেন বলেও জানান তিনি।

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের নতুন ভবনের তৃতীয় তলায় আগুন লাগার খবর পেয়ে দমকল বাহিনীর ১৬টি ইউনিট আগুন নেভাতে কাজ করে। আগুন লাগার পর রোগী ও তার স্বজনদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। আইসিইউ ও মুমূর্ষু রোগীদের আশপাশের হাসপাতাল ও ক্লিনিকে স্থানান্তরিত করা হয়। সাধারণ রোগীদের বের করে আনা হয় হাসপাতালের সামনের মাঠে। আগুনের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও জানা যায়নি।