শ্যামনগরে জলবায়ু পরিবর্তন সংক্রান্ত প্রতিবেদন তৈরীতে সমন্বয়সভা

বুধবার বিকালে সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় প্রগতির হল রুমে শ্যামনগর জলবায়ু পরিষদ ও সিএসআরএলের বাস্তবায়নে জলবায়ু পরিবর্তন সংক্রান্ত বিষয়ে প্রতিবেদন তৈরীতে গণমাধ্যম কর্মীদের ভূমিকা শীর্ষক এক সমন্বয় সভার আয়োজন করা হয়।

সভায় সভাপতিত্ব করেন শ্যামনগর জলবায়ু পরিষদের সভাপতি সাবেক উপাধ্যক্ষ নাজিম উদ্দিন। জলবায়ু পরিষদের সদস্য ও মিডিয়া গ্রুপ টিম লিডার সাংবাদিক রনজিৎ বর্মনের সঞ্চালনায় সমন্বয়সভায় বক্তব্য রাখেন জলবায়ু পরিষদ সদস্য মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, শ্যামনগর প্রেসক্লাবের সদস্য ও সময়ের খবর শ্যামনগর প্রতিনিধি শেখ আফজালুর রহমান, দৈনিক যুগের বার্তার প্রতিনিধি আনিছুজ্জামান সুমন, দৈনিক দক্ষিণের মশালের প্রতিনিধি মোঃ আবু সাইদ, শ্যামনগর রিপোটার্স ক্লাবের সভাপতি ইমরান হোসেন, সাধারণ সম্পাদক আমজাদ হোসেন মিঠু, শ্যামনগর অনলাইন প্রেসক্লাবের সভাপতি মারুফ হোসেন মিলন, সদস্য মুরশিদ আলম,সিএসআরএলের ফিল্ড কর্মকর্তা সুপর্ণা কর্মকার প্রমুখ।

সভায় বক্তারা বলেন শ্যামনগর প্রাকৃতিকভাবে ও মনুষ্য সৃষ্ট কারণে পরিবেশ বিনষ্ট হচ্ছে। উপজেলায় জলবায়ু পরিবর্তন জনিত কারণে লবন পানি বৃদ্ধি, সুপেয় পানির সংকট, বেড়ী বাঁধ ভাঙ্গন সহ অন্যান্য ক্ষতির কথা বলেন এবং সভায় সিদ্ধান্ত হয় সংসদ সদস্য থেকে জেলা, উপজেলা পর্যায়ের প্রশাসনের নিকট এলাকার পরিবেশ সুরক্ষায় স্বারকলিপি প্রদান করার।

রনজিৎ বর্মন, শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি