রোগীদের খুঁজে না পেয়ে স্বজনদের আহাজারি

রাজধানী ঢাকার সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের নতুন ভবনের তৃতীয়তলায় আগুন লেগেছে। আজ বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় আগুন লাগার খবর পেয়ে দমকল বাহিনীর ১৬টি ইউনিট আগুন নেভাতে গেছে বলে ফায়ার সার্ভিসের কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়।

হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় রোগীদের মধ্যে যারা মুমূর্ষু তাদের অন্য হাসপাতালে স্থানান্তর করা নিয়ে হট্টগোল লেগেছে হাসপাতাল চত্বরে। এই সময় স্বজনরা রোগীদের খুঁজে না পেয়ে আহাজারি করছে।

ঘটনাস্থলে থেকে বিডিমর্নিং প্রতিনিধি জানান, আগুন লাগার খবর পেয়ে দূর দুরান্ত থেকে ছুটে আসছেন রোগীর স্বজনেরা। যে যার মতো লাগিয়েছেন হট্টগোল। একের পর এক এ্যাম্বুলেন্স আসলেও রোগীর সংখ্যায় তা নগন্য৷ কোন রোগী আগে যাবে তা নিয়ে চলছে নানা দৌড় ঝাপ। পুলিশ,র‍্যাবের হস্তক্ষেপেও তা থামানো যাচ্ছেনা। অনেকে আবার আহাজারি করছেন রোগি খুজে না পাওয়ার জন্য৷ হাসপাতালের এ প্রান্ত থেকে ও প্রান্ত বিলাপ করে দৌড়াচ্ছেন রোগীর স্বজনেরা।

এদিকে অগ্নীকান্ড পরিদর্শনে এসে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে, এখন পর্যন্ত তেমন কোন ক্ষয় ক্ষতির ঘটনা ঘটেনি।

আবার স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, সকল সরকারি ও বেসরকারি হাসপাতালে যেখানে সোহরাওয়ার্দীর রোগীদের নেওয়া হয়েছে সকল জায়গায় তাদের ফ্রি চিকিৎসার নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়াও এ্যাম্বুলেন্সগুলোকেও ফ্রি সেবা দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। এ ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি বলেও জানান তিনি।